শুক্রবার, ১৭ মে ২০২৪ ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
মেসির গোলে ড্র করেছে বার্সা
প্রকাশ: ১২:০০ am ২৮-১১-২০১৬ হালনাগাদ: ১০:০০ am ২৮-১১-২০১৬
 
 
 


ঢাকা: অ্যানোয়েটার অভিশাপ পিছু ছাড়ছে না বার্সেলোনার। রোববার স্প্যানিশ লা লিগার ম্যাচে রিয়াল সোসিয়েদাদের কাছে ১-১ গোলে পয়েন্ট খুঁইয়েছে স্পেন চ্যাম্পিয়নরা। তাতে শিরোপা দৌড়ে রিয়াল মাদ্রিদের চেয়ে অনেকটা পিছিয়ে পড়লো কাতালন ক্লাবটি।

ত্রয়োদশ রাউন্ড শেষে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ; ২৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে বার্সা। সমান ম্যাচ খেলেও চিরপ্রতিদ্বন্দ্বীদের চেয়ে স্পষ্ট ছয় পয়েন্টের ব্যবধানে পিছিয়ে নু ক্যাম্পের স্বত্বাধিকারীরা। এমনকি নেইমার-লুইস সুয়ারেজদের সমান ২৭ পয়েন্ট সেভিয়ারও। গোল গড়ে পিছিয়ে থাকায় তারা টেবিলের তিন নম্বরে। ২৪ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ চার নম্বরে, অন্যদিকে ২৩ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রিয়াল সোসিয়েদাদ।

রবিবারসীয় দ্বৈরথে সান সেবাস্টিয়ানে ঘড়ির কাঁটা ঘণ্টা ছুঁইছুঁই করতেই জ্বলে উঠেন লিওনেল মেসি। চলতি মৌসুমে আর্জেন্টাইন ফুটবলারের ১৯তম গোলেই উইলিয়াম হোসের হেডার থেকে রিয়াল সোসিয়েদাদের ঘনীভূত হওয়া জয়ের স্বপ্ন ফিকে হতে থাকে। তবে বিবর্ণ পারফরম্যান্স করে অ্যানোয়েটার নয় বছরের জয়খরাকে আরো দীর্ঘায়িত করেছে নীল-মেরুন জার্সিধারীরা।

 

 

সোসিয়েদাদের মাঠে সর্বশেষ চার ম্যাচেই হেরেছিল বার্সা। এই কথাটা জেনেই মাঠে নেমেছিল জেরার্ড পিকে-হাভিয়ের মাসচেরানোরা। তা যেন কিছুটা আড়ষ্ট করে দিয়েছিল গোটা দলটাকেই; তাদের পারফরম্যান্সকেও। তাই খেলার ৪১ মিনিটের আগে প্রতিপক্ষের রক্ষণে আক্রমণই শানাতে পারেনি বিখ্যাত ‘এমএসএন’ ত্রয়ী।

বরং এই সময়টাতে ক্ষ্যাপা বাঘের মতো বারবার বার্সাকে আক্রমণ করার চেষ্টা করেছেন কার্লোস ভেলারা।প্রত্যাশিতভাবে গোলেরও দেখা পায় তারা। নিস্ফলা প্রথমার্ধ থেকে ফিরেই উইলিয়াম হোসে এগিয়ে দেন সোসিয়েদাদকে। হাভিয়ের মাসচেরানোর ভুলকে পুঁজে করে বল পেয়ে হেডারে মার্ক আন্দ্রে টার স্টেগেনকে ফাঁকি দেন তিনি। তা ক্লিয়ার করার সুযোগ ছিল জেরার্ড পিকের। কিন্তু তার পায়ে বলটা লেগেই বার্সার জাল কেঁপে ওঠে। কিন্তু গোল লাইনে পা পড়ায় সেই গোলটা উইলিয়ামের নামের পাশেই লেখা হয়েছে।

তবে গোলের বোঝা বেশিক্ষণ বহন করতে হয়নি ‘ভেঙে পড়া’ চ্যাম্পিয়নদের। নেইমারের এক মুহূর্তের ঝলকে অরক্ষিত জায়গায় বল পেয়ে প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন ফুটবল যাদুকর। এরপর গোলের সুবর্ণ সুযোগ পেয়েছিল কার্লোস ভেলা। কিন্তু ডি বক্সে বল পেয়েও সাইড নেটিং করেন এই মেক্সিকান। তাছাড়া ভুল রেফারিংয়ে জুয়ানমিকে গোলবঞ্চিত হতে হয়।

আগামী ৩ ডিসেম্বর মৌসুমের প্রথম এল ক্লাসিকোর আগে বার্সার এমন পারফরম্যান্স নিশ্চয় চিন্তায় রাখবে লুইস এনরিকেকে। কারণ শিরোপা ধরে রাখতে হলে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে দুর্দান্ত রিয়াল মাদ্রিদকে হারানোর বিকল্প নেই তাদের কাছে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT