শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ ১৪৩১
Smoking
 
সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলোয় ব্রাজিল
প্রকাশ: ০৫:৩০ am ২৮-০৬-২০১৮ হালনাগাদ: ০৯:৩৬ am ২৮-০৬-২০১৮
 
 
 


পাওলিনহো ও থিয়াগো সিলভার গোলে সার্বিয়াকে ২-০ ব্যবধানে হারিয়ে গ্রুপ সেরা হয়ে শেষ ষোলোয় পা রাখলো ব্রাজিল।

ম্যাচের প্রথম গোল দিয়েছেন পাওলিনহো, কিন্তু মূল কাজটা করেছেন সেই ফিলিপে কুতিনহো। সর্বশেষ পাঁচ ম্যাচেই গোলে অবদান রেখেছেন তিনি। আজকেও তার উড়িয়ে মারা শট সার্বিয়ার গোলমুখের কাছে দাঁড়ানো তার পায়ে পৌঁছালে এগিয়ে আসা সার্বিয়ান গোলরক্ষক স্তোয়কোভিচকে পরাস্ত করে খালি জালে জড়িয়ে দেন পাওলিনহো।

আজকের ম্যাচে পাওলিনহোকে শুরুর একাদশে না খেলানোর চাপ ছিল কোচ তিতের উপর। কিন্তু তাতে কান না দিয়ে একাদশে তাকে রেখে যে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন তিতে তা প্রমাণ করলেন পাওলিনহো।

ম্যাচের ১০ মিনিট পার হতেই ইনজুরি আক্রান্ত ডিফেন্ডার মার্সেলোকে তুলে নেন ব্রাজিল কোচ তিতে। বদলি হিসেবে মাঠে নামেন ফিলিপে লুইস। মার্সেলোর অনুপস্থিতি ভালভাবেই সামলে উঠেছেন নেইমাররা।

প্রথমার্ধে বেশ গোছানো ফুটবল খেলে এগিয়ে থাকার স্বস্তি নিয়ে বিরতিতে যায় ব্রাজিল। প্রথমার্ধে ব্রাজিলের সঠিক পাস দেওয়ার হার ৮৪ শতাংশ, যেখানে সার্বিয়ার ৬৯ শতাংশ। গোলমুখেও বেশ কিছু দারুণ সুযোগ তৈরি করেছিলেন নেইমার-জেসুসরা। 

২৪ মিনিটে গোল করার খুব কাছে গিয়েও ফিনিশিং টানতে পারেন নি নেইমার। ২৮ মিনিটে দারুণ সুযোগ নষ্ট করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। তবে পাওলিনহোর গোলে স্বস্তি মিলে সেলেসাও শিবিরে।

দ্বিতীয়ার্ধে নেইমারের অসাধারণ কর্নার কিক থেকে ব্রাজিলের ২ নম্বর জার্সিধারী থিয়েগো সিলভার হেড সার্বিয়ার জাল খুঁজে পায়। ঠিক সময়ে গোল পেয়েছেন থিয়েগো। কারণ, দ্বিতীয়ার্ধে বেশ কয়েকবার গোল করার খুব কাছাকাছি চলে গিয়েছিলো সার্বিয়া। নিতান্তই ভাল ফিনিশিংয়ের অভাবে গোলের দেখা পায়নি তারা।

ম্যাচে বেশ কয়েকবার গোলের সুযোগ তৈরি করেছেন নেইমার। কিন্তু গোল করতে পারেন নি। তবে শেষ পর্যন্ত তার কর্নার কিক থেকেই আসে দলের দ্বিতীয় গোল। 

বাকি সময় নেইমারের গোল মিসের গল্পে ভরপুর। আজ মাঠে দারুণ পরিশ্রম করেছেন নেইমার। শুধু গোলটাই পেলেন না। তবে দলের জয়ে অবদান রাখায় আর অপরাজিত থেকে পরের পর্বে উঠায় আনন্দ চিত্তেই মাঠ ছেড়েছেন নেইমার।

কোচ তিতের অধীনে মাত্র ১ ম্যাচ হারার রেকর্ড অটুট রেখেছে ব্রাজিল। চলতি বিশ্বকাপ আসরে এখন পর্যন্ত অপরাজিত তিতের শিষ্যরা। ব্রাজিল হয়তো তাদের সেরাটা দেখাতে পারেনি, কিন্তু সেরা ফর্মের খুব কাছেই আছেন তা অন্তত বুঝিয়ে দিয়েছেন নেইমাররা।

ম্যাচসেরা হয়েছেন ম্যাচের প্রথম গোল স্কোরার পাওলিনহো।

সার্বিয়ার বিপক্ষে জিতে গ্রুপ সেরা হওয়ায় ২ জুলাই শেষ ষোল'র ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবে ব্রাজিল। আর গ্রুপ পর্ব থেকেই বিদায় ঘটল সার্বিয়ার।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT