শনিবার, ১৮ মে ২০২৪ ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
প্রধান বিচারপতির বিদেশ যাওয়ার প্রজ্ঞাপন জারি
প্রকাশ: ১২:০১ pm ১২-১০-২০১৭ হালনাগাদ: ১২:০৪ pm ১২-১০-২০১৭
 
 
 


প্রধান বিচারপতি এস কে সিনহার বিদেশে যাওয়ার বিষয়ে আইনমন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে। বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরে এ প্রজ্ঞাপন জারি করা হয়। এখন বিদেশে প্রধান বিচারপতির আর বাধা থাকলো না । এমনটিই জানিয়েছেন আইন বিশেষজ্ঞরা। 

১১ অক্টোবর বুধবার প্রধান বিচারপতি এস কে সিনহার বিদেশে যাওয়ার বিষয়ে সরকারি আদেশের (জিও) অনুমতিপত্রে সই করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বুধবার বিকালে কিশোরগঞ্জ থেকে ঢাকায় ফেরার পর রাষ্ট্রপতি নথিতে স্বাক্ষর করেন বলে জানিয়েছেন আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক।

আইন মন্ত্রণালয় থেকে জানা গেছে, নিয়ম অনুযায়ী প্রধান বিচারপতিকে বিদেশ যেতে হলে সরকারি আদেশ (জিও) জারি করতে হবে। জিও হাতে পাওয়ার পর প্রধান বিচারপতি যে কোনো সময়ে অস্ট্রেলিয়া রওনা হতে পারেন। আইন সচিব জানান, রাষ্ট্রপতি ফাইলে স্বাক্ষর করেছেন। এর আগে আজ দুপুরে নথিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নথিতে সই করেন বলে জানিয়েছিলেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছিলেন কিশোরগঞ্জ সফর শেষে বঙ্গভবনে ফেরার পর রাষ্ট্রপতি ফাইলটিতে স্বাক্ষর করবেন। এক মাসের ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ১৩ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত বিদেশে অবস্থান করতে চান। আইন মন্ত্রণালয়ের মাধ্যমে গতকাল মঙ্গলবার বিদেশ যাওয়ার বিষয়টি তিনি রাষ্ট্রপতিকে অবহিত করেন।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT