বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪ ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
দুপুরে মগবাজার-মৌচাক ফ্লাইওভারের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
প্রকাশ: ০৯:২৮ am ২৬-১০-২০১৭ হালনাগাদ: ০৯:৩১ am ২৬-১০-২০১৭
 
 
 


দীর্ঘ ছয় বছর অপেক্ষার পর আজ বৃহস্পতিবার (২৬ অক্টোবর) যান চলাচলের জন্য খুলে দেওয়া হচ্ছে মগবাজার-মৌচাক ফ্লাইওভার। দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ফ্লাইওভারের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই মধ্যেই ফ্লাইওভার সাজানো হয়েছে বাহারি আলোকসজ্জায়। শোভা পাচ্ছে রং-বেরংয়ের পতাকা। এটিই হতে যাচ্ছে দেশের প্রথম ট্রাফিক সিগনাল ব্যবহৃত ফ্লাইওভার।

এদিকে, উদ্বোধনের সময় মৌচাক থেকে মালিবাগ পর্যন্ত সড়কটি বন্ধ থাকবে। যানজট এড়াতে ওই সড়কটি ব্যবহার না করার জন্য সর্বসাধারণের প্রতি অনুরোধ জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র সাইদ খোকন।

২০১৩ সালে ৭২২ কোটি টাকা ব্যয়ে ফ্লাইওভার নির্মাণের উদ্যোগ নেয় সরকার। কাজ শুরুর পর পরিবর্তন হয় নকশা। প্রকল্পের ব্যয় ৭২২ কোটি টাকা থেকে বেড়ে দাঁড়ায় ১২০০ কোটি টাকা। এই ফ্লাইওভারটি উন্মুক্ত করা হলে সংশ্লিষ্ট এলাকার যানজট অনেকটাই কমবে বলে প্রত্যাশা নির্মাতা প্রতিষ্ঠানের। প্রকল্প প্রতিষ্ঠান তমা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জানান, বিশ্বমানের উপকরণ ও আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ফ্লাইওভারটি নির্মাণ করা হয়েছে। আধুনিক সিগনাল ব্যবস্থা ও সার্বক্ষণিক সিসি ক্যামেরা থাকছে। যার মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে আইন অমান্যকারী যানবাহনের বিরুদ্ধে অভিযোগ নোট করা হবে।

 

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT