সোমবার, ২০ মে ২০২৪ ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
দ্য গার্ডিয়ানের বর্ষসেরা টেস্ট একাদশে স্থান পেয়েছেন সাকিব-মুশফিক
প্রকাশ: ০২:৩৫ pm ২৭-১২-২০১৭ হালনাগাদ: ০২:৪০ pm ২৭-১২-২০১৭
 
 
 


ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ানের বর্ষসেরা টেস্ট একাদশে স্থান পেয়েছেন বাংলাদেশের দুই ক্রিকেট তারকা সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। বর্ষসেরা টেস্ট একাদশের অন্য তারকারা হলেন, ডেভিড ওয়ার্নার, ডিন এলগার, চেতশ্বর পুজারা, স্টিভেন স্মিথ, বিরাট কোহলি, মিচেল স্টার্ক, নাথান লায়ন, জেমস অ্যান্ডারসন, কাগিসো রাবাদা।

২০১৭ সালের শুরুতে নিউজিল্যান্ডের মাটিতে দুর্দান্ত ব্যাটিং নেপুণ্যে জ্বলে উঠেছিলেন সাকিব ও মুশফিক। ৩৫৯ রানের জুটি গড়েন এই দুই মারমুখি ব্যাটসম্যান। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২১৭ রানের ইনিংস উপহার দেন সাকিব। মুশফিকের ব্যাট থেকে আসে ১৫৯। সাকিবের এ ইনিংসটিকে প্রাধান্য দিলেও গার্ডিয়ানের দৃষ্টিতে তার বর্ষসেরা পারফরম্যান্স এসেছে ঢাকায় অজিদের বিপক্ষে। ঐতিহাসিক জয়ের নায়ক ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

ব্যাট হাতে প্রথম ইনিংসে ৮৪ রান ও দুই ইনিংসেই পাঁচ উইকেট নিয়ে বীরের বেশে মাঠ ছাড়েন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন। এ বছর টেস্টে ৪৭.৫ গড়ে ৬৬৫ রান করেছেন সাকিব। উইকেট ২৯টি। বিশেষজ্ঞ অলরাউন্ডার হিসেবে নেওয়া হয়েছে সাকিবকে। বর্ষসেরা টেস্ট টিমের উইকেটরক্ষক মুশফিক। কিপিং গ্লাভসের চেয়ে ব্যাট হাতেই মুখ্য ভূমিকা পালন করেন ‘মি. ডিপেন্ডেবল’। দেশের হয়ে সাদা পোশাকে বছরের সর্বোচ্চ রানসংগ্রাহক মুশফিক। ৫৪.৭১ গড়ে ৭৬৬। ওয়েলিংটনে চমৎকার ব্যাটিংয়ের পর ভারতের মাটিতে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের প্রথম টেস্টে ১২৭ রান করেছিলেন। শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দলের জয়ে অর্ধশতক হাঁকিয়েছিলেন। উইকেটকিপিংয়ে ১২টি ক্যাচ নিয়েছেন। স্প্যাম্পিং করেছেন ২টি।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT