সোমবার, ০৬ মে ২০২৪ ২৩শে বৈশাখ ১৪৩১
Smoking
 
পিকেএসএফ "উন্নয়ন মেলা - ২০১৭"
দ্বিতীয় দিনে ছিলো দর্শণার্থীদের পদচারণায় মূখরিত
প্রকাশ: ১০:৩০ am ৩১-১০-২০১৭ হালনাগাদ: ১০:৪০ am ৩১-১০-২০১৭
 
 
 


দ্বিতীয় দিনে পিকেএসএফ "উন্নয়ন মেলা - ২০১৭" ছিলো দর্শণার্থীদের পদচারণায় মূখরিত।

সন্ধ্যা মেলায় আসেন তথ্যমন্ত্রী জনাব হাসানুল হক ইনু। তিনি মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এছাড়ায় মেলায় আসে বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থার উর্ধতন কর্মকর্তারা। 

প্রায় তিন দশক ধরে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীকে চাহিদামাফিক যুগোপযোগী সেবা প্রদান করে আসছে পিকেএসএফ, যার ফলশ্রুতিতে গড়ে উঠছে নতুন নতুন উদ্যোক্তা। একসময়ের চরম দারিদ্র্য কবলিত মানুষগুলি এখন ঘরে বসেই উৎপাদন করছে ঐতিহ্যবাহী শতরঞ্জি, বৈচিত্র্যময় নকশার কারচুপি শাড়ি, কারূপণ্য, হস্তশিল্পজাত দ্রব্য, বিষমুক্ত শুটকি, সবজি ও খাদ্য দ্রব্যসহ দৈনন্দিন জীবনে ব্যবহার্য নানানিধ দৃষ্টিনন্দন সামগ্রী। দেশের প্রত্যন্ত অঞ্চলে উৎপাদিত এসব পণ্য রাজধানীবাসীর কাছে সহজে পৌঁছে দেয়ার উদ্দেশ্যে পিকেএসএফ আগামী ২৯ অক্টোবর থেকে ০৩ নভেম্বর ২০১৭ তারিখ পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজন করেছে ‘উন্নয়ন মেলা ২০১৭’।
মেলা সর্ব সাধারণের জন্য উন্মুক্ত। মেলায় পিকেএসএফ এর সহযোগী সংস্থার সদস্য কর্তৃক তৈরিকৃত আকর্ষণীয় দ্রব্যাদি সুলভ মূল্যে ক্রয় করা যাবে।

মেলা চলাকালীন প্রতিদিন সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। যেখানে দেশের প্রখ্যাত সঙ্গীত শিল্পীগণ গান ও নৃত্য পরিবেশন করবেন।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT