শনিবার, ১৮ মে ২০২৪ ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
আসুন জেনে নেই তালাকের ৬ কারণ
প্রকাশ: ১২:৩৯ pm ২৮-০৮-২০১৭ হালনাগাদ: ১২:৪৫ pm ২৮-০৮-২০১৭
 
 
 


সাম্প্রতিক সময়ে বেড়েছে তালাকের প্রবণতা। অহরহই ঘটছে তালাকের ঘটনা।
অনেক কারণেই তালাকের ঘটনা ঘটে। তবে তালাকের ৬টি প্রধান কারণ বলে কনে করেন বিশেষজ্ঞরা।

আসুন জেনে নেই তালাকের ৬ কারণ-

১. যোগাযোগ: সম্পর্ক টিকিয়ে রাখার গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে যোগাযোগ। এর মাধ্যমে স্বামী-স্ত্রীর মধ্যে অনুভূতির যোগসূত্র সৃষ্টি হয়। যোগাযোগে না থাকলে দূরত্ব তৈরি হয়, আর সেই সম্পর্ক ভিতরে মরিচা ধরতে শুরু করে। ছোটখাট সমস্যা অনেক সময় পাহাড় সমান হয়ে দাঁড়ায়। পরিণতি হয় তালাকে।

২. নেশা: নেশা সংসার ভাঙার অন্যতম কারণ। ধূমপান, অ্যালকোহলের প্রতি অতিরিক্ত আসক্তি, নেশা সংসারে বিপদ ডেকে আনে, ক্ষতিগ্রস্ত হয় পরিবার। নেশাগ্রস্ত স্বামী বা স্ত্রীর সঙ্গে কেউই সংসার করতে চান না। পরিণতি হয় তালাকে।

৩. অমিল: স্বামী-স্ত্রীর মধ্যে প্রেম, ভালবাসা মনের মিল থাকতে হবে। সম্পর্কের শুরুর দিকে অনেক ভাল থাকলেও পরে আস্তে আস্তে প্রেম, ভালবাসা কমে যাওয়ায় তিক্ততা সৃষ্টি হয়। কিন্তু দীর্ঘ সময় তাল রাখা যায় না। তখনই সঙসারে বাড়তে থাকে অশান্তি। ফলে ভেঙে যায় সংসার।

৪. নিয়ন্ত্রণ করার চেষ্টা: অনেকেই স্বামী বা স্ত্রী আছেন যারা দু'জন নিজেদের নিয়ন্ত্রণ করতে চায়।এর ফলে সম্পর্কের দূরত্ব বাড়ে।
প্রথমে বিরক্তি তারপর বাড়তে থাকে অস্বচ্ছতাও। বেশিরভাগ তালাকের অন্যতম বড় কারণ এই ব্যবহার।

৫. সেন্স অব সেপারেশন: বিবাহিত জীবনে অনেক রকম অনুভূতি কাজ করে। কখনও আমরা একাত্ম অনুভব করি, কখনও দূরত্ব। এই সব পোলারাইজিং ইমোশন ঘুরে ফিরে আসে। ক্রমাগত দূরে সরে যাওয়ার অনুভূতি সেন্স অব সেপারেশন তৈরি করে। এই সব অনুভূতি ডিভোর্সের কারণ হয়ে উঠতে পারে।

৬. আর্থিক সমস্যা: বিবাহিত জীবনে শুরু দিকে আর্থিক অবস্থা ভাল থাকলেও অনেক সময় উত্থান-পতন হয়। সংসারে দেখা দিতে পারে অবঅব অনটন। এই বিষয়গুলো খোলামেলা আলোচনা করে নেওয়া ভাল। অনেক সময়ই আর্থিক অনটন, অস্বচ্ছতা বিচ্ছেদ ডেকে আনতে পারে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT