শুক্রবার, ১৭ মে ২০২৪ ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
একমাত্র প্রস্তুতি ম্যাচে ৪১ রানে হারিয়েছে বাংলাদেশ
প্রকাশ: ০২:৪৩ pm ০৭-০৩-২০১৮ হালনাগাদ: ০২:৪৮ pm ০৭-০৩-২০১৮
 
 
 


নিদাহাস ট্রফির আগে আত্মবিশ্বাসটা বাড়িয়ে নিলো বাংলাদেশ। একমাত্র প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশকে ৪১ রানে হারিয়েছে মাহমুদুলাহ রিয়াদের দল। মুশফিকুর রহিমের ফিফটিতে বাংলাদেশের করা ৫ উইকেটে ১৮৬ রানের জবাবে, স্বাগতিকরা অলআউট হয় ১৪৫ রানে। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ক্রিকেটারদের ভালো করাটা দলের জন্য স্বস্তিদায়ক বলে মনে করছেন, বিসিবি নির্বাচক হাবিবুল বাশার।

সবশেষ টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যর্থ হয়েছিল বাংলাদেশের ব্যাটিং-বোলিং দুই বিভাগই। কিন্তু সময়মতই জ্বলে উঠলো মাহমুদুল্লাহ'র দল। হোক না প্রস্তুতি ম্যাচ। এমন পারফরম্যান্স আত্মবিশ্বাস দিবে মূল টুর্নামেন্টে তা আর বলার অপেক্ষা রাখেনা।

শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ নামে, বাংলাদেশের প্রতিপক্ষ দলটিতে জাতীয় দলের সদস্য ডিকওয়েলা, ধনঞ্জয়া, সান্দাকানরা। কিন্তু টাইগারদের ১৮৭ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই খেই হারায় স্বাগতিকরা।

আস্কিং রেটের সঙ্গে রান তুললেও, উইকেটে কেউই থিতু হতে পারেন নি। ৯৪ রানেই ৫ উইকেট হারিয়ে ম্যাচটা কঠিন করে ফেলে লঙ্কানরা।

তাসকিন-রুবেলের ছন্দে ফেরার দিনে মিরাজ-অপুরাও নিজেদের কাজটা করেছেন। ব্যাট হাতে ব্যর্থ হলেও, বোলিংয়ে খালি হাতে ফিরতে হয়নি সৌম্যকে। প্রস্তুতি ম্যাচ হলেও, ৪১ রানের বড় জয়ে সফর শুরু করে টাইগাররা।

এর আগে ব্যাটিং নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। সৌম্য-সাব্বির এদিনও ব্যর্থ। কিন্তু ঢাকা লিগের ফর্ম লিটন টেনে নিলেন লঙ্কায়। খেললেন ১৮ বলে ৪০ রানের মারকুটে ইনিংস।

তার ইনিংসই সাহস যোগায় অন্যদের। গেলো মাসে শ্রীলঙ্কার বিপক্ষে নিজের সর্বোচ্চ টি-টোয়েন্টি ইনিংস খেলেছিলেন মুশফিক। কলম্বো ক্রিকেট ক্লাব মাঠ দেখলো সেই ইনিংসের হাইলাইটস। খেলেছেন ৪৪ বলে ৬৫ রানের ইনিংস। আর অধিনায়ক মাহমুদুল্লাহর ২৭ বলে ৪৩ রানের ক্যামিওই এনে দেয় বাংলাদেশকে ১৮৬ রান।

দু'একজন ছাড়া সবাই নিজের কাজটুকু করেছেন সফলভাবে। নিদাহাস ট্রফি শুরুর আগে জয়টার গুরুত্বটাও বেশ বড় করে দেখছেন বিসিবি নির্বাচক হাবিবুল বাশার।

বৃহস্পতিবার শুরু হবে বাংলাদেশের মূল মিশন। যেখানে টাইগারদের প্রতিপক্ষ টি-টোয়েন্টির অন্যতম সেরা দল ভারত।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT