শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ ১৪৩১
Smoking
 
হরিণ শিকার মামলায় সালমানের ৫ বছরের কারাদণ্ড
প্রকাশ: ০১:৪৮ pm ০৫-০৪-২০১৮ হালনাগাদ: ০৩:৫১ pm ০৫-০৪-২০১৮
 
 
 


গত ১৯ বছর ধরে চলে আসা কৃষ্ণসার হরিণ শিকার মামলার রায়ে দোষী সাব্যস্ত সালমান খান। বৃহস্পতিবার (০৫ এপ্রিল) যোধপুর আদালত এ রায় দিয়েছে। শাস্তি হিসেবে বলিউডের এই সুপারস্টারকে দেওয়া হয়েছে ৫ বছরের কারাদণ্ড, পাশাপাশি তাকে ১০ হাজার রুপি অর্থদণ্ডও দেওয়া হয়েছে।

সালমান ছাড়াও সাইফ আলি খান, টাবু, সোনালি বেন্দ্রে ও নীলমের বিরুদ্ধেও এই একই মামলায় দায়ের করা হয়েছিলো ১৯৯৯ সালে। তবে তাদের বেকসুর খালাস দিয়েছে যোধপুর আদালত।

১৯৯৮ সালে সুরজ বরজাতিয়া পরিচালিত ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির দৃশ্যধারণ চলাকালীন যোধপুরের কাছে কঙ্কনী গ্রামে বিরল প্রজাতির দুটি কৃষ্ণসার হরিণ শিকারের অভিযোগ ওঠে সালমান খানের বিরুদ্ধে। পরে ১৯৯৯ সালে একটি মামলা দায়ের করা হয়।

মামলাটির চূড়ান্ত যুক্তিতর্ক শুরু হয়েছিলো ২০১৭ সালের ১৩ সেপ্টেম্বর। চলতি বছরের ২৪ মার্চ দুই পক্ষের প্রশ্ন-উত্তর পর্ব শেষ হয়। এরপর ০৫ এপ্রিল চূড়ান্ত রায়ের তারিখ ঘোষণা করে যোধপুর আদালত। এদিন সালমান খান ও অন্য অভিযুক্তদের উপস্থিতিতে রায় দেন প্রধান বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট দেব কুমার খাতরি।

২০০৭ সালে যোধপুর জেলে কয়েকদিন ছিলেন সালমান। তারপর জামিনে মুক্ত হন তিনি। গত বছর এই মামলায় নির্দোষ প্রমাণিত হয়েছিলেন সালমান। কিন্তু এই রায়ের ওপর আবারও আপিল করা হয়।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT