রবিবার, ১৯ মে ২০২৪ ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
স্টার্টআপ চ্যালেঞ্জ ২০১৭ এর প্রথম হয়েছে "ট্রাক লাগবে" অ্যাপটি
প্রকাশ: ১১:৫৩ am ০৪-০৭-২০১৭ হালনাগাদ: ১১:৫৬ am ০৪-০৭-২০১৭
 
 
 


পণ্য পরিবহনের জন্য অনেক সময় ট্রাকের প্রয়োজন হয়। কিন্তু হাতের কাছে ট্রাক মিলবে কোথায়? নিজে গিয়ে ভাড়া করার ঝক্কিও কম নয়। ট্রাক ভাড়া করার সহজ সমাধান ‘ট্রাক লাগবে’। এটি মূলত স্মার্টফোন অ্যাপ্লিকেশন (অ্যাপ) নির্ভর পণ্য পরিবহনসেবা। ট্রাকমালিক বা ট্রাক এজেন্সির সঙ্গে সেবাগ্রহীতার যোগসূত্র তৈরি করে দেবে ‘ট্রাক লাগবে’ অ্যাপটি।

অ্যাপের মূল উদ্যোক্তা মীর হোসাইন ইকরাম ও এনায়েত রশিদ। অ্যাপনির্ভর ব্রিলিয়ান্ট আইডিয়াস লিমিটেডের অংশীদার মোট সাতজন। কথা হয় প্রধান নির্বাহী কর্মকর্তা এনায়েত রশিদের সঙ্গে। তিনি বললেন, ‘আমাদের ধারণাটা খুবই সাদামাটা। ট্রাকমালিক ও সেবাগ্রহীতা—দুই পক্ষই এর মাধ্যমে উপকৃত হবেন। সময়ও বাঁচবে।’

এই নেটওয়ার্কে নিবন্ধিত থাকবেন ট্রাকমালিক ও সেবাগ্রহীতাও। দুই পক্ষই আগাম জানতে পারবে, তার শহর থেকে কোন ট্রাক কখন, কোথায় যাবে বা কার পণ্য পরিবহনসেবা দরকার।

অনেক সময় ট্রাকে পণ্য তুলে দেওয়ার পর দুশ্চিন্তায় থাকতে হয়। ট্রাকচালক ঠিক ঠিক পণ্য পৌঁছে দেবেন তো? অ্যাপের মাধ্যমে সেবা নিলে সেবাগ্রহীতা অনেকখানি চিন্তামুক্ত থাকতে পারবেন। কারণ, তিনি জানতে পারবেন, চালকসহ ট্রাকমালিকের বিস্তারিত তথ্য এবং তাঁর পণ্য নিয়ে ট্রাকটি এখন কোথায় অবস্থান করছে, সেটাও।

অ্যাপটি এখনো বাণিজ্যিকভাবে চালু হয়নি। এনায়েত রশীদ জানালেন, তাঁরা ৭ জুলাই অ্যাপটি প্রকাশ করবেন। স্টার্টআপ চ্যালেঞ্জ ২০১৭  প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছে ট্রাক লাগবে অ্যাপটি।

 

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT