বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ ১৯শে বৈশাখ ১৪৩১
Smoking
 
দিনাজপুরে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক নদীতে পড়ে ৩ জন আহত
প্রকাশ: ০৩:৩০ pm ১৯-১২-২০১৭ হালনাগাদ: ০৫:৩৮ pm ১৯-১২-২০১৭
 
 
 


দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার মধ্য দিয়ে বয়ে যাওয়া কাঁকড়া নদীর উপর বেইলি ব্রিজ ভেঙে ট্রাক নদীতে পড়ে ৩ জন আহত হয়েছেন। ব্রিজ ভেয়ে যাওয়ায় দিনাজপুর-পার্বতীপুর রুটে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার সকাল ৬টার দিকে সারবোঝাই একটি ১০ চাকার ট্রাক বেইলি ব্রিজটির উপর দিয়ে দিনাজপুর অভিমুখে আসার সময় বিকট শব্দে ব্রিজটি ভেঙে যায়। এতে ট্রাকসহ ব্রিজটি নদীতে পড়ে যায়। এই ঘটনায় ২ শিশু ও একজন মহিলা গুরুত্বর আহত হয়। আহতদের দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

ব্রিজ ভেঙে যাওয়ায় দিনাজপুর-পার্বতীপুর রুটে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন যাবৎ ওই ব্রিজটি জরাজীর্ণ অবস্থায় ছিল। একাধিকবার ছোটখাটো দুর্ঘটনা ঘটলেও কর্তৃপক্ষ বিষয়টিতে তেমন নজর না দেয়ায় এই ঘটনা ঘটেছে।

চিরিরবন্দর উপজেলা সূত্র হতে জানা যায়, নদীর উপর অস্থায়ী সাঁকো তৈরি করে জনগণের পারাপার করানো হচ্ছে। অতি দ্রুত ব্রিজটি মেরামত করে যানবাহন চলাচলের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টির পদক্ষেপের জন্য বলা হয়েছে।

দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগের সূত্র হতে জানা যায়, বেইলি ব্রিজের ধারণক্ষমতা সর্বোচ্চ ৫ টন। যে ট্রাকটি পড়েছে তার ওজন প্রায় ৪০ টন। যার কারণে ব্রিজটি ভেঙে পড়েছে। দ্রুত ব্রিজটি মেরামত করে যানবাহন চলাচলের উপযোগী করার পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তবে পনের দিনের মত সময় লাগতে পারে। বেইলি ব্রিজটি জাইকার অর্থায়নে টেন্ডার হয়েছে। জানুয়ারি-ফেব্রুয়ারির দিকে এই কাজ শুরু করা হবে বলে জানান তিনি। 

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT