শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ ১৪৩১
Smoking
 
‘জঙ্গি আস্তানা’য় সকালে গুলির শব্দ, অভিযান শুরুর অপেক্ষা
প্রকাশ: ০৯:৩৪ am ২৭-০৪-২০১৭ হালনাগাদ: ০৯:৪৪ am ২৭-০৪-২০১৭
 
 
 


রাতের বিরতির পর চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ঘিরে রাখা সন্দেহভাজন জঙ্গি আস্তানায় সোয়াটের ‘অপারেশন ঈগল হান্ট’ আবার শুরু করার প্রস্তুতি চলছে।

বুধবার সকাল থেকে ঘিরে রাখা আস্তানাটিতে সন্ধ্যায় সোয়াট সদস্যরা চূড়ান্ত অভিযান শুরু করলেও দুই ঘণ্টা পরই স্থগিত করে।

বৃহস্পতিবার সকাল ৭টার দিকে ওই এলাকায় দুইবার গুলির শব্দ শোনা যায়।

শিবগঞ্জ থানার ওসি হাবিবুল ইসলাম বলেন, “আবারও অভিযানের প্রস্তুতি নেওয়া হচ্ছে। ঘণ্টাখানেকের মধ্যেই শুরু হবে।

“অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিস প্রস্তুত করা হয়েছে। সোয়াটের কিছু সদস্য ইতোমধ্যেই ঘটনাস্থলে এসে পৌঁছেছে। অন্য একটি দলও রওনা হয়ে পথে রয়েছে; তারা কিছুক্ষণের মধ্যেই পৌঁছে যাবে।”

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে আজ বৃহস্পতিবার সকালে কয়েকটি গুলির শব্দ শোনা গেছে।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের এক কর্মকর্তা বলেন, গতকাল রাত নয়টার দিকে ‘ইগল হান্ট’ নামের এই অভিযান স্থগিত করা হয়। আজ ভোরে আবার অভিযান শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সকাল আটটা নাগাদ অভিযান শুরু হয়নি।

জঙ্গি আস্তানা সন্দেহে গতকাল ভোর থেকে বাড়িটি ঘিরে রাখেন জেলা পুলিশ ও কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা। সাধারণ মানুষের নিরাপত্তার কথা বিবেচনা করে ভোর থেকে ঘটনাস্থলের আশপাশে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত তা বজায় থাকবে বলে মাইকিং করে জানিয়ে দেওয়া হয়।

গতকাল সন্ধ্যার দিকে বাড়িটিতে জঙ্গিবিরোধী অভিযান শুরু করে সোয়াট। গতকাল সেখান থেকে মুহুর্মুহু গুলি ও কয়েকটি বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। রাত নয়টার দিকে অভিযান স্থগিত করা হয়। আজ ভোরে ফের অভিযান চালানো হবে বলে জানানো হয়।

পুলিশ কর্মকর্তা ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, ‘জঙ্গি আস্তানা’ হিসেবে যে বাড়িতে অভিযান চালানো হচ্ছে, সেটি সাইদুর রহমান ওরফে জেন্টু বিশ্বাসের। একটি আমবাগানে বাড়িটির অবস্থান। বাড়িটিতে একই গ্রামের বাসিন্দা আবু (৩০) স্ত্রী ও দুই সন্তান নিয়ে অবস্থান করছেন বলে জানা গেছে। তবে আবুর পরিবার ছাড়াও বাড়িতে আরও দুজন থাকতে পারেন বলে পুলিশের ধারণা।

ওই বাড়ির প্রায় আধা কিলোমিটার দূরেই আবুর নিজের বাড়ি। পরিবারের সঙ্গে বনিবনা না হওয়ায় গত ফেব্রুয়ারি থেকে তিনি এই বাড়িতে বসবাস করছেন বলে জানা গেছে।

আবু ত্রিমোহিনী আলিয়া মাদ্রাসায় লেখাপড়া করেছেন। স্থানীয় ৮-১০ জনের সঙ্গে চলাফেরা করতেন তিনি। অন্যদের সঙ্গে তেমন মিশতেন না। তাঁরা আলাদাভাবে নামাজ পড়তেন।

সূত্র বলেছে, আবুর সঙ্গীদের মধ্যে মাহফুজুর রহমান ওরফে মোহন (২৮) ও আবদুস সালাম (৩৫) নামের দুজনকে গত মঙ্গলবার রাতে শিবনগর থেকে আটক করে পুলিশ। তবে তাঁদের আটক করার বিষয়ে পুলিশ কিছু বলেনি।

 
 
 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT