শুক্রবার, ১৭ মে ২০২৪ ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
রাসিক এর দায়িত্ব নিতে নগর ভবনে বুলবুল, কক্ষে তালা
প্রকাশ: ১২:০০ pm ০২-০৪-২০১৭ হালনাগাদ: ০৪:১৬ pm ০২-০৪-২০১৭
 
 
 


সাময়িক বরখাস্তের দীর্ঘ ২৩ মাস পর আদালতের রায় হাতে নিয়ে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল দায়িত্ব নিতে তার অফিসে গিয়ে তালাবদ্ধ দেখতে পেযেছেন।

রোববার সকাল ১০টার পর বিপুল সংখ্যক নেতাকর্মীকে সঙ্গে নিয়ে মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল নগর ভবনে যান। নগর ভবনে ঢুকে মেয়র বুলবুল তার কক্ষে যান। এসময় কক্ষটি তালাবদ্ধ থাকায় তিনি পাশেই সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার কক্ষে গিয়ে বসেন।

বেলা ১১টা পর্যন্ত তিনি ওই কক্ষেই ছিলেন। এ সময় প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শরীফ উদ্দিন উপস্থিত থাকলেও তিনি মেয়রের হাতে দায়িত্ব তুলে দিতে কোনও উদ্যোগ নেননি। পরে মেয়র বুলবুল গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন।

মেয়র বলেন, “আদালতের রায় হাতে নিয়েই দায়িত্ব নিতে এসেছি। কিন্তু এসে দেখি আমার কক্ষ তালাবদ্ধ। আমি যেহেতু ভোটে নির্বাচিত এবং আদালতের রায়ে দায়িত্ব ফিরে পেয়েছি, সেহেতু লিখিতভাবে কোনও আনুষ্ঠানিকতার দরকার নেই। আমি এমনিতেই মেয়র।”

এর পর বেলা সাড়ে ১১টার দিকে মেয়র রাসিকের সচিবের কক্ষে গিয়ে বসেন। এসময় বিএনপিপন্থি কাউন্সিলরদের তোপের মুখে পড়েন প্রধান নির্বাহী কর্মকর্তা। কাউন্সিলরদের প্রশ্নের জবাবে প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, “কে বা কারা মেয়রের কক্ষে তালা দিয়ে গেছে আমি তা জানি না।”

এদিকে মেয়রের দায়িত্ব গ্রহণ উপলক্ষে রোববার সকাল থেকেই উত্তেজনা চলছিল নগর ভবনে। সকালে নগর ভবনের সামনে বিপুল সংখ্যক পুলিশ ও আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যদের অবস্থান করতে দেখা যায়। মেয়রের কক্ষ তালাবদ্ধ থাকায় এ উত্তেজনা এখনও চলছে।

তবে নগর ভবনে দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম-উল-আযীমকে দেখা যায়নি। মেয়র বুলবুল দু’দিন আগেই ঘোষণা দিয়েছিলেন, দায়িত্ব নেয়ার পর তিনি সংবাদ সম্মেলন করবেন। রোববার বেলা ১১টায় সেটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নগর ভবনে গিয়ে এমন পরিস্থিতি দেখে মেয়র বুলবুল তার সংবাদ সম্মেলন স্থগিত করেছেন।

প্রসঙ্গত, ২০১৫ সালে ৭ মে সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ২০১৬ সালের ১০ মার্চ উচ্চ আদালত তার বরখাস্ত আদেশ অবৈধ ঘোষণা করেন।

গত মঙ্গলবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে উচ্চ আদালতের নির্দেশনা বাস্তবায়নে ভারপ্রাপ্ত মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে নির্দেশনা দেয়া হয়। এরপরই রোববার দায়িত্ব নিতে নগর ভবনে যান মেয়র বুলবুল।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT