শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ ১৪৩১
Smoking
 
মিরপুরে ৭০ ক্রিকেটারের ২ ঘন্টা বৈঠক
প্রকাশ: ১০:৪৬ am ২৯-০৩-২০১৮ হালনাগাদ: ১০:৫০ am ২৯-০৩-২০১৮
 
 
 


মিরপুরে একে একে হাজির হন পরিচিত প্রায় সব ক্রিকেটার। ছিলেন আব্দুর রাজ্জাক, তুষার ইমরান, শাহরিয়ার নাফিস, সৈয়দ রাসেলের মত সিনিয়র ক্রিকেটাররা। জানা গেলো সবাই বসবেন বৈঠকে। যেখানে উপস্থিত ছিলেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। ছিলেন মুশফিকুর রহিমও। সবার শেষে যোগ দিয়েছেন টেস্ট ও টি- টোয়েন্টি ক্যাপ্টেন সাকিব আল হাসান।


প্রায় দুই ঘন্ঠার বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময় গণমাধ্যমের সামনে কিছুই বলেননি ক্রিকেটাররা। তবে বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, ক্রিকেটারদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলাপ করেছেন তারা। এর মধ্যে মূল এজেন্ডাই ছিলো প্রিমিয়ার লিগের দলবদল পদ্ধতি। বরাবরই প্লেয়ার বাই চয়েজ পদ্ধতির বিরোধিতা করে আসছিলেন ক্রিকেটাররা। এতে নিজেদের আর্থিক ক্ষতির কথাও বিভিন্ন সময় বলেছেন তারা। বিসিবি সভাপতি এক মৌসুমের জন্য এই পদ্ধতির কথা বললেও, এবারো দল-বদল হয়েছে প্লেয়ার বাই চয়েজে। তবে সামনের মৌসুম থেকে উন্মুক্ত পদ্ধতির দলবদল নিয়ে নিজেদের দাবির বিষয়ে একমত হয়েছেন খেলোয়াড়রা।

 

সুপার লিগে না ওঠায় প্রিমিয়ার লিগের সুপার লিগে খেলতে পারছেন না সাকিব ও মাহমুদুল্লাহ। জানা গেছে, তারা অন্য দলের খেলতে চান। ফলে সে বিষয়টি নিয়েও কথা হয়েছে। এছাড়া প্রিমিয়ার লিগ শেষে বনভোজন করার পরিকল্পনা আছে বলেন জানান ক্রিকেটাররা।

ক্রিকেটারদের বৈঠকের অন্যতম ইস্যু ছিলো ক্রিকেটার্স ওয়েল ফেয়ার (কোয়াব)। বর্তমানে এই সংগঠনের দায়িত্বে রয়েছেন খালেদ মাহমুদ সুজন ও নাইমুর রহমান দুর্জয়। কোয়াবের দুই প্রধানই যখন বিসিবির সঙ্গে জড়িত সেখানে কোয়াব কতটা ভূমিকা পালন করে সেটি নিয়ে একটি প্রশ্ন থেকেই যায়। কোয়াবকে কীভাবে সচল রাখা যায় সেটির দায়িত্ব তুলে দেওয়া হয়েছে সাকিবের হাতে।

ক্রিকেটারদের অভিযোগ ঘরোয়া ক্রিকেটে ফ্র্যাঞ্চাইজির সঙ্গে পারিশ্রমিক নিয়ে। এবারের ডিপিএলে খেলোয়াড়দের পারিশ্রমিক নির্ধারণ করে দেয় বিসিবি। তবে সেই নির্ধারণ করা পারিশ্রমিকও পাচ্ছেন না ক্রিকেটাররা। তাদের দাবি, দল ভালো না করলে পারিশ্রমিক থেকে ২৫-৩০ শতাংশ টাকা কেটে নেয় ক্লাবগুলো। তার উপর পারিশ্রমিকের উপর ১০ শতাংশ ট্যাক্স দিতে হয় ক্রিকেটারদের। ক্রিকেটাররা ট্যাক্স দিলেও সেটির কাগজ দেখায় না ক্লাবগুলো।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT