শনিবার, ০৪ মে ২০২৪ ২১শে বৈশাখ ১৪৩১
Smoking
 
বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজ
ফলোঅনের লজ্জার বাংলাদেশ, গুটিয়ে গেলো ১৪৭ রানেই
প্রকাশ: ১২:৩০ am ০৮-১০-২০১৭ হালনাগাদ: ১০:০০ am ০৮-১০-২০১৭
 
 
 


দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে ৪২৬ রানে এগিয়ে থেকে ফলোঅনে পাঠিয়েছে টাইগারদের। বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে গেল ১৪৭ রানে। দলের পক্ষে লিটন দাস একাই যা একটু লড়াই করছেন। সব্বোর্চ ৭০ রান করেছে তিনি। দ্বিতীয়বার ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ৭ রানে দিন শেষ করেছে বাংলাদেশ।

প্রথম ইনিংসে ৪৯ রান তুলতেই বাংলাদেশের টপ অর্ডারের চার ব্যাটসম্যান ফিরেন সাজঘরে। এই চার ব্যাটসম্যানের কেউই দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি। এই চার ব্যাটসম্যান হলেন সৌম্য সরকার (৯), মমিনুল হক (৪), মুশফিকুর রহিম (৭) ও মাহমুদুল্লাহ রিয়াদ (৪)। ওপেন করতে নেমে ইমরুল কায়েস ২৬ রান করে কাগিসো রাবাদার বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেন। এরপর রানের খাতা খোলার আগে রাবাদার তৃতীয় শিকার হয়েছেন সাব্বির রহমান। তবে সতীর্থদের এমন ব্যর্থতার দিনে একাই লড়েছেন লিটন দাস। উইকেটরক্ষক এই ব্যাটসম্যান প্রোটিয়া বোলিং সামলে তুলে নিয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট হাফসেঞ্চুরি। শেষপর্যন্ত ৭৭ বলে ১৩ চারের সাহায্যে ৭০ রান করে রাবাদার শিকার হয়েছেন তিনি।

এর আগে প্রথম ইনিংসে ৫৭৩ রান করে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। ৫৭৩ রান তুলতে দক্ষিণ আফ্রিকা হারায় মাত্র ৪টি উইকেট। তবে সেঞ্চুরির দেখা পেয়েছেন চার প্রোটিয়া ব্যাটসম্যান। তারা হলেন ডিন এলগার (১১৩), এইডেন মার্করাম (১৪৩), হাশিম আমলা (১৩২), ফাফ দু প্লেসিস (১৩৫)। বাংলাদেশের হয়ে তিনটি উইকেট নিয়েছেন শুভাশীষ রায় আর একটি উইকেট পেয়েছেন রুবেল হোসেন।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT