সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ১৬ই বৈশাখ ১৪৩১
Smoking
 
বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজ
প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হচ্ছে আজ
প্রকাশ: ১২:১৬ pm ২৬-১০-২০১৭ হালনাগাদ: ১০:১৭ am ২৭-১০-২০১৭
 
 
 


দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হচ্ছে বৃহস্পতিবার (২৬ অক্টোবর)। ম্যাচটি অনুষ্ঠিত হবে ব্লুমফন্টেইনে। যেখানে টেস্ট ম্যাচটা বাংলাদেশে হেরেছিল ইনিংস ব্যবধানে। সফরের একমাত্র দিবারাত্রির ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়।

গত মাসে বাংলাদেশ দক্ষিণ আফ্রিকা গিয়েছিল অন্যরকম আশা নিয়ে। দেশের বাইরেও ভালো করার আশা নিয়ে। সেই আশার বেলুন ফুটো হয়ে গেছে টেস্ট ও ওয়ানডে সিরিজে। সফরে এখন পর্যন্ত দল হিসেবে খেলতে পারেনি বাংলাদেশ। দুই-একটি ব্যক্তিগত পারফরম্যান্স আছে, তবে সেটা আড়াল হয়েছে দলের ব্যর্থতায়। বড় বড় সব হারে খেলোয়াড়দের আত্মবিশ্বাসও এখন তলানিতে।

এই সিরিজ দিয়ে অধিনায়ক হিসেবে দ্বিতীয় অধ্যায় শুরু করতে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এর আগে ২০০৯, আগস্ট থেকে ২০১০, মে পর্যন্ত বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক ছিলেন তিনি।  

অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে নিজের প্রথম অধ্যায়ে ৪টি ম্যাচে নেতৃত্ব দেন সাকিব। সবক’টিতেই হারের তিক্ত স্বাদ পান তিনি। টি-টোয়েন্টি ম্যাচে প্রথম অধিনায়কত্ব করেন ২০০৯ সালের ২ আগস্ট। সেই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের কাছে ৫ উইকেটে হারে টাইগাররা। এরপর নিউজিল্যান্ড সফরে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে ১০ উইকেটের লজ্জার হার বরণ করে সফরকারীরা।

সাকিবের নেতৃত্বে ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেয় বাংলাদেশ। ওই বিশ্ব মঞ্চে পাকিস্তানের কাছে ২১ এবং অস্ট্রেলিয়ার কাছে ২৭ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় টাইগাররা।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT