বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪ ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
নাসিক নির্বাচনে মেয়র প্রার্থীর নাম আহ্বান আ.লীগের
প্রকাশ: ১২:০০ am ১৫-১১-২০১৬ হালনাগাদ: ০১:১৫ pm ১৫-১১-২০১৬
 
 
 


নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়ন প্রক্রিয়া শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

এ লক্ষ্যে আগামী ২০ নভেম্বরের মধ্যে দলীয় প্রার্থীদের নাম চূড়ান্ত করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের নিকট প্রেরণের জন্য নির্দেশ দিয়েছে আওয়ামী লীগ।

সোমবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণের জন্য দলীয় প্রার্থীদের মনোনয়ন প্রক্রিয়া শুরু করেছে। আগামী ২২ ডিসেম্বর ২০১৬ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে আওয়ামী লীগ দলের গঠনতন্ত্র অনুযায়ী নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগকে আগামী ২০ নভেম্বরের মধ্যে দলীয় প্রার্থীদের নাম চূড়ান্ত করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের নিকট প্রেরণের জন্য নির্দেশ দিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সদ্য সমাপ্ত কাউন্সিলে সংশোধিত গঠনতন্ত্র অনুযায়ী নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদ তার অন্তর্ভুক্ত থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে বর্ধিত সভা করবে এবং আলাপ-আলোচনার মাধ্যমে মনোনয়ন প্রত্যাশীদের কমপক্ষে তিনজনের একটি প্যানেল সুপারিশের জন্য তৈরি করবে।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক যৌথ স্বাক্ষরে প্যানেলভুক্ত প্রার্থীদের যোগ্যতা, নেতৃত্বের গুণাবলী ও জনপ্রিয়তা ইত্যাদি বিষয় উল্লেখ করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের নিকট প্রেরণ করবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২২ ডিসেম্বর এ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২২ ডিসেম্বর ভোটগ্রহণ হবে। মনোনয়নপত্র জমা নেওয়া হবে ২৪ নভেম্বর পর্যন্ত। ২৬ ও ২৭ নভেম্বর বাছাই হবে আর ৪ ডিসেম্বর পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT