শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ ১৪৩১
Smoking
 
কুষ্টিয়ায় জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা
প্রকাশ: ১১:৩২ am ১০-১২-২০১৭ হালনাগাদ: ১১:৩৩ am ১০-১২-২০১৭
 
 
 


এস এম জামাল, কুষ্টিয়া: আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস-২০১৭ পালন উপলক্ষে শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়।

জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর যৌথভাবে  অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীদের অবহেলিত রেখে প্রকৃত উন্নয়ন সম্ভব নয়।  নারী নির্যাতন বন্ধ করতে তাদের শিক্ষিত এবং সচেতন করার কোনো বিকল্প নেই।  

তিনি আরও বলেন, পিছিয়ে পড়া নারী সমাজের জাগরণে বেগম রোকেয়ার যে অবদান তা অস্বীকার করার উপায় নেই।  তিনি বেগম রোকেয়ার লালিত স্বপ্ন বাস্তবায়নে নারীদের আরও বেশি কর্মকা-ে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে সমাজের বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারীদের মধ্য থেকে কুষ্টিয়া জেলা থেকে নির্বাচিত পাঁচজন শ্রেষ্ঠ ‘জয়িতা’কে সম্মাননা প্রদান করা হয়।

পাঁচটি ক্যাটাগরিতে পাঁচজন শ্রেষ্ঠ জয়িতা হলেন, অর্থনৈতিকভাবে সফলতা অর্জনকারী সাফিনা আঞ্জুম জনি, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সফলতা অর্জনকারী মোছা: ফৌজিয়া খাতুন, সফল জননী  রাহেলা খাতুন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা পারভীন খাতুন এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় দিলুয়ারা পারভীন ।

এসময় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোস্তাক আহমেদ, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসিনা বেগম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মর্জিনা খাতুনসহ কুষ্টিয়া জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা,  বিভিন্ন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাসহ সুশীল সমাজের প্রতিনিধি ও নারী সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT