শনিবার, ০৪ মে ২০২৪ ২১শে বৈশাখ ১৪৩১
Smoking
 
একনেকে অনুমোদন পেল ঢাকা- আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণসহ ৫ প্রকল্প
প্রকাশ: ০৩:৪৫ pm ২৪-১০-২০১৭ হালনাগাদ: ০৪:০৪ pm ২৪-১০-২০১৭
 
 
 


ঢাকা- আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ প্রকল্পসহ পাঁচটি প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। মঙ্গলবার (২৪ অক্টোবর) রাজধানীর শেরেবাংলা নগরে একনেক সভায় এ অনুমোদন দেয়া হয়। এতে সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভা শেষে প্রকল্পগুলো নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, প্রকল্পগুলোতে মোট ব্যয় হবে ৩৪ হাজার ৫৬৭ কোটি ৩৪ লাখ টাকা। এর মধ্যে সরকারি অর্থায়ন থেকে ব্যয় হবে ১২ হাজার ৪০২ কোটি ৬৫ লাখ টাকা।  আর প্রকল্প সাহায্য থেকে আসবে ২২ হাজার ১৬৪ কোটি ৬৯ লাখ টাকা।

সভায় আরো উপস্থিত ছিলেন পরিকল্পনা সচিব জিয়াউল ইসলাম, সাধারণ অর্থনৈতিক বিভাগের সদস্য ড. শামসুল ইসলাম প্রমুখ। জানা গেছে, যানজট কমাতে রাজধানীর বিমান বন্দর থেকে আশুলিয়া পর্যন্ত ২৪ কিলোমিটার দীর্ঘ এই এলিভেটেড এক্সপ্রেসওয়ে হবে। দীর্ঘসময় ধরে এ নিয়ে আলাপ আলোচনা হয়। এখন এটি আলোর মুখ দেখতে যাচ্ছে। প্রকল্পটিতে মোট ব্যয় ধরা হয়েছে ১৬ হাজার ৯০১ কোটি ৩২ লাখ টাকা। এর মধ্যে ১০ হাজার ৯৪৯ কোটি ৯০ লাখ টাকা ঋণ দেবে চায়না এক্সিম ব্যাংক। বাকি ৫ হাজার ৯৫১ কোটি ৪১ লাখ টাকা সরকারের নিজস্ব তহবিল থেকে দেয়া হবে। চলতি বছর থেকে ২০২২ সাল নাগাদ এ প্রকল্প বাস্তবায়ন হবে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT