শনিবার, ০৪ মে ২০২৪ ২১শে বৈশাখ ১৪৩১
Smoking
 
আসছে বর্ষায় জলজট তেমন একটা হবে না : ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক
প্রকাশ: ০৪:৩৬ pm ০২-০৪-২০১৮ হালনাগাদ: ০৪:৪৯ pm ০২-০৪-২০১৮
 
 
 


আসছে বর্ষায় জলজট তেমন একটা হবে না বলে জানিয়েছেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান। তিনি বলেছেন, স্থানীয় সরকার মন্ত্রীর ঘোষণা অনুযায়ী আমরা অক্ষরে অক্ষরে সব কাজ করছি। এই বছর বর্ষায় গত বছরের চেয়ে অবস্থা ভালো থাকবে।

সোমবার (০২ এপ্রিল) সকালে ঢাকা ওয়াসার কনফারেন্স রুমে ‘আসন্ন শুষ্ক মৌসুমে পানি সরবরাহে ঢাকা ওয়াসার প্রস্তুতি’ নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা বলেন। এতে উপস্থিত ছিলেন ওয়াসার প্রধান প্রকৌশলী কামরুল হাসান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আক্তারুজ্জামান।

ওয়াসা এমডি বলেন, কোথাও যেন তিন ঘণ্টার বেশি পানি জমে না থাকে সেদিকে খেয়াল রাখা হবে। ঢাকা শহরের ড্রেনেজ ব্যবস্থা আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। আমরা কাজ করছি। 

তিনি আরো বলেন, টানা ১০ দিনও যদি বৃষ্টি হয় ঢাকার কোথাও পানি জমবে না। যদি না ভারি বৃষ্টি হয়। তারপরেও আমরা সেচ দিয়ে যতদ্রুত সম্ভব পানি অপসারণ করছি।

তাকসিম এ খান বলেন, ঢাকা শহরে একসময় ৬৫টি খাল ছিলো, ইতিহাস তাই বলে। আমরা এখন ২৬টি খাল দেখছি। খালের তো অস্তিত্বই নেই। যদি ৬৫টি খাল আর ৫টি নদী থাকতো তাহলে তো জলজট নিয়ে কথাই বলতে হতো না।

তিনি বলেন, খাল দখল হচ্ছে, তবে আমরা খাল দখলের ব্যাপারে কাউকে ছাড় দেই না, দেবোও না। তিনি যত বড় মাস্তানই হোক, আর যাই হোক। 

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT