শুক্রবার, ১৭ মে ২০২৪ ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
আবারও বরখাস্ত সিলেট ও রাজশাহীর মেয়র
প্রকাশ: ০৪:০০ pm ০২-০৪-২০১৭ হালনাগাদ: ০৪:১৫ pm ০২-০৪-২০১৭
 
 
 


সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে আবারও বরখাস্ত করা হয়েছে।

রোববার দুপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়েরের এক আদেশে এ ‍দুজনকে ফের সাময়িক বরখাস্ত করা হয়। 

মেয়রের চেয়ারে বসার দুই ঘণ্টার মাথায় আবার সাময়িক বরখাস্তের এই আদেশ পান সিসিকের মেয়র আরিফুল হক চৌধুরী।

সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিব জানান, দুপুর ২টার দিকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দেওয়া  আদেশ কপি তার হাতে এসে পৌঁছে। এরপর তিনি কপিটি মেয়রের কাছে পাঠিয়ে দেন। তবে কেন আবার তাকে বরখাস্ত করা হয়েছে তা বলতে পারেননি তিনি।

তবে নগর ভবনের একটি সূত্র জানিয়েছে, সুনামগঞ্জের দিরাইয়ে প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের সমাবেশে বোমা হামলার মামলায় চার্জশিটভুক্ত আসামি হওয়ায় তাকে ফের সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এর আগে বেলা সাড়ে ১১ টার দিকে ২৭ মাস পর মেয়রের দায়িত্বে ফিরেছিলেন নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী।

এদিকে বরখাস্তের দীর্ঘ ২৩ মাস পর আদালতের রায় হাতে নিয়ে আজ সকাল ১০টার দিকে নগর ভবনে যান রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। তবে তিনি নগর ভবনে গিয়ে দেখেন তার কক্ষটি তালাবদ্ধ। এ নিয়ে দেখা দেয় উত্তেজনা। পরে পুলিশের সহায়তা নিয়ে তালা ভেঙে কক্ষে প্রবেশ করে নিজের চেয়ারে গিয়ে বসেন। চেয়ারে বসার কিছুক্ষণ পরই আসে পুনরায় বরখাস্তের আদেশ।

২০১৫ সালের ৭ মে সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ২০১৬ সালের ১০ মার্চ উচ্চ আদালত তার বরখাস্ত আদেশ অবৈধ ঘোষণা করেন।

গত মঙ্গলবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মাহমুদুল আলমের সই করা এক চিঠিতে উচ্চ আদালতের নির্দেশনা বাস্তবায়নে ভারপ্রাপ্ত মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়। এরপরই আজ দায়িত্ব নিতে নগর ভবনে এসেছিলেন মোসাদ্দেক হোসেন বুলবুল।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT