রবিবার, ১৯ মে ২০২৪ ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
৩ ফেব্রুয়ারি শুরু সোশ্যাল মিডিয়া এক্সপো
প্রকাশ: ১২:০০ am ০৪-১২-২০১৬ হালনাগাদ: ০৩:৫৩ pm ০৪-১২-২০১৬
 
 
 


প্রথমবারের মতো দেশে শুরু হতে যাচ্ছে সোশ্যাল মিডিয়া এক্সপো।

রাজধানীর আগারগাঁও সামরিক জাদুঘরে দুই দিনব্যাপী এ এক্সপো ৩ ফেব্রয়ারি শুরু হয়ে ৪ ফেব্রুয়ারি শেষ হবে। দুদিনব্যাপী এই এক্সপো সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। সকলের জন্যই তা উন্মুক্ত থাকবে।

ইন্টারনেটের সুব্যবহার ও সচেতনতা বাড়াতেই সোশ্যাল মিডিয়া এক্সপোর আয়োজন করা হচ্ছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের উদ্যোগে সোশ্যাল মিডিয়া এক্সপোতে সহযোগিতা করবে ভার্ব ইভেন্টস লিমিটেড।

রোববার সংবাদ সম্মলেন করে এসব তথ্য জানান ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রাজধানীর কারওয়ান বাজারে জনতা টাওয়ারে সফটওয়্যার টেকনোলজি পার্কে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় ‘বিজয় ৭১’ নামের একটি গুগল অ্যাপসের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে দেশে ইন্টারনেট ব্যবহারকারী প্রায় ৪০ শতাংশ । আমরা চাই, ২০২১ সালে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা একশ শতাংশ হোক। তাই আমার এ ধরনের উদ্যোগ নিয়েছি। ইন্টারনেটের সর্বোচ্চ ক্ষমতা সম্পর্কে মানুষকে সচেতন করাই আমাদের লক্ষ্য।

এ ধরনের এক্সপো গ্রাম পর্যায়ে ছড়িয়ে দেওয়ার পরিকল্পনার কথা জানিয়ে তিনি বলেন, আমদের ১৬ কোটি মানুষের মধ্যে ইন্টারনেট ছড়িয়ে দিতে হবে। তার আগে প্রয়োজন সবাইকে এ সম্পর্কে সচেতন করা।

ইন্টারনেটের যথাযথ যেমন ব্যহারকারী আছেন, তেমনি অনেকে অপব্যবহারও করেন। আইসিটি অ্যাক্টের পাশাপাশি ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট নামে আরেকটি আইন করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, যার সুফল পাবেন ইন্টারনেট ব্যবহারকারীরা। মুক্তবাকের নামে কাউকে অপমান করা, ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হলে তাকে তাৎক্ষণিক আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।

সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন ভার্ব ইভেন্টস লিমিটেডের নির্বাহী পরিচালক সামিয়া আহমেদ, হেড অব মার্কেটিং অমিতভ বড়ুয়াসহ প্রমুখ।

 
 

আরও খবর

Daraz
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT