শুক্রবার, ১০ মে ২০২৪ ২৭শে বৈশাখ ১৪৩১
Smoking
 
ভারতকে হারিয়ে টানা তৃতীয় জয় পেল বাংলাদেশ
প্রকাশ: ০৩:৫২ pm ২১-১২-২০১৭ হালনাগাদ: ০৪:০০ pm ২১-১২-২০১৭
 
 
 


সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের রাউন্ড রবিন লিগে ভারতকে হারিয়ে টানা তৃতীয় জয় পেল বাংলাদেশ।  ফাইনালের ‘মহড়ায়’ ভারতকে হারিয়ে শিরোপা জয়ের আত্মবিশ্বাস বাড়িয়ে নিল বাংলাদেশের মেয়েরা।  

২৪ ডিসেম্বর শিরোপার লড়াইয়ে আবার মুখোমুখি হবে ভারত-বাংলাদেশ। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) লাল-সবুজের মেয়েরা ৩-০ গোলে জয় পেয়েছে। ফলে রবিন লিগ পদ্ধতির চার দলের আসরে লিগ চ্যাম্পিয়ন হয়েই ফাইনালে উঠলো। খেলার শুরু থেকেই ভারতের ওপর চাপসৃষ্টি করতে থাকে বাংলাদেশ। পঞ্চম মিনিটে আঁখি খাতুনের শট বাইরের জাল কাঁপালে এগিয়ে যাওয়া হয়নি স্বাগতিকদের।  

একটু পর ডান দিক থেকে সাজেদার বাড়ানো ক্রস ছোট ডি-বক্সের মধ্যে পেয়ে যান ঋতুপর্ণা। কিন্তু এই মিডফিল্ডারের তাড়াহুড়ো করে নেওয়া শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। দ্বাদশ মিনিটে শামসুন্নাহারের ক্রসে গোলমুখে থেকে সাজেদা ক্রসবার উঁচিয়ে শট নিয়ে বাংলাদেশের হতাশা আরও বাড়ে। চোট পাওয়া সাজেদাকে ২৫তম মিনিটে তুলে আনুচিংকে নামান কোচ। বদলি নামার সাত মিনিট পরই দলকে প্রতিক্ষিত গোল এনে দেন এই ফরোয়ার্ড। ডান দিক থেকে মনিকা চাকমার কর্নারে আনুচিংয়ের হেড জড়িয়ে যায় জালে। এরপর ডি বক্সের মধ্যে পাকপি দেবী মিডফিল্ডার শামসুন্নাহারকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে ডিফেন্ডার শামসুন্নাহার লক্ষ্যভেদ ব্যবধান দ্বিগুণ করে নেয়।  

বাংলাদেশের মেয়েদের কৌশলের কাছে হেরে যায় ভারত। ৫১তম মিনিটে ঋতুপর্নার ক্রসে আনুচিং গোলমুখ থেকে সুযোগ নষ্ট করেন। দুই মিনিট পর স্কোরলাইন ৩-০ করে নেয় বাংলাদেশ।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT