শুক্রবার, ১৭ মে ২০২৪ ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
‘শিল্পীর পাশে’ ফাউন্ডেশনের যাত্রা শুরু
প্রকাশ: ১২:০০ am ২০-১১-২০১৬ হালনাগাদ: ১১:৫১ am ২০-১১-২০১৬
 
 
 


দেশের শিল্পাঙ্গণের অসহায় ব্যক্তিদের পাশে দাঁড়ানোর ব্রত নিয়ে যাত্রা শুরু করেছে ‘শিল্পীর পাশে’ ফাউন্ডেশন।

শনিবার রাজধানীর হোটেল ওয়েস্টিনের বলরুমে সংস্কৃতি জগতের তারকাদের মিলন মেলার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা করে এ ফাউন্ডেশন।

উদ্বোধনী আয়োজনে ফাউন্ডেশনের পক্ষ থেকে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী, কালজয়ী অনেক গানের সুরস্রষ্টা লাকী আখন্দকে ৪০ লাখ ও সুরকার আলাউদ্দিন আলীকে ২০ লাখ টাকার সহায়তা চেক তুলে দেয়া হয়। এছাড়া, গুরুতর অসুস্থ শিল্পী শাম্মী আখতারকে ১০ লাখ টাকা দেয়ার ঘোষণা দেয়া হয়।

শিল্পীদের হাতে সহায়তার চেক তুলে দেন অধ্যাপক আব্দুল্লাহ আবু সাইয়ীদ এবং শিল্পী ফেরদৌসী রহমান।

এ উদ্যোগের অংশীদার হয়ে ৪২ জন ব্যক্তি/প্রতিষ্ঠান শিল্পীদের সাহায্যে এগিয়ে এসেছেন। শিল্পী এসআই টুটুল তার প্রতিটি গান থেকে উপার্জনের একটি অংশ ফাউন্ডেশনকে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

অনুষ্ঠানে ফাউন্ডেশনের মুখ্য উদ্যোক্তা এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক বলেন, “শিল্পীরা সমাজের মুখচ্ছবি। বিশ্বর বুকে তারাই আমাদের প্রতিনিধি। শিল্পীরা ভালো না থাকলে সমাজের পক্ষেও ভালো থাকা অসম্ভব। আর কোনো শিল্পীকে যেন তার শিল্প সাধনায় বাধাগ্রস্ত হতে না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখবে ‘শিল্পীর পাশে ফাউন্ডেশন।”

অধ্যাপক আব্দুল্লাহ আবু সাইয়ীদ বলেন, “মেয়র আনিসুল হক যে কাজটি করেছেন, সেটি অনেকেই ভেবেছেন কিন্তু কেউ করতে পারেননি। শিল্পীরা আবেগপ্রবণ মানুষ। জীবন উজাড় করে তারা শিল্পকে সমৃদ্ধ করেন, নিজের ভবিষ্যতের খেয়াল না রেখেই। তাই শেষ বয়সে তাদের অবস্থা দাঁড়ায় বড় করুণ। অসহায় এ শিল্পীদের পাশে একটি প্রাতিষ্ঠানের প্রয়োজন ছিল, যা তাদের সুরক্ষা দিবে।”

পরে অনুষ্ঠানে শিল্পী লাকি আখন্দ ও তার প্রতিষ্ঠান ‘হ্যাপি টাচ’ এবং সুরকার আলাউদ্দিন আলী সঙ্গীত পরিবেশন করেন।

ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামানের সভাপতিত্বে শিল্পীর পাশে ফাউন্ডেশনের বোর্ড অব ট্রাস্টি সদস্য ১৯ জন। তারা হলেন- বিশ্ব সাহিত্য কেন্দ্রের সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সাইয়ীদ, সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর, শিশু একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন, শিল্পী মুস্তাফা মনোয়ার, সাহিত্যিক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, সঙ্গীত শিল্পী ফেরদৌসী রহমান, বিজ্ঞান লেখক ড. মোহাম্মদ জাফর ইকবাল, বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের লিটু, শিল্পপতি অঞ্জন চৌধুরী পিন্টু, নাট্যব্যক্তিত্ব আলী যাকের, শিল্পী সৈয়দ আব্দুল হাদী, মিডিয়া ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু, এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ, বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান, শিল্পী ফয়সল সিদ্দিকী বগি, গুলশান সোসাইটির সাধারণ সম্পাদক ব্যরিস্টার ওমর সাদাত এবং ডিএনসিসি মেয়র আনিসুল হক।

 
 

আরও খবর

Daraz
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT