মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ ১৭ই বৈশাখ ১৪৩১
Smoking
 
৬০ রানেই গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস
প্রকাশ: ১০:৩১ am ০২-০৪-২০১৮ হালনাগাদ: ১০:৪১ am ০২-০৪-২০১৮
 
 
 


ওয়েস্ট ইন্ডিজের হাত ধরে করাচির ন্যাশনাল স্টেডিয়ামে ফিরলো আন্তর্জাতিক ক্রিকেট। প্রত্যাবর্তনের ম্যাচটি ভুলে থাকতেই চাইবে ক্যারিবীয়রা। দুঃস্বপ্নের এক রাত পার করেছে সফরকারীরা। পাকিস্তানের ছুঁড়ে দেওয়া ২০৪ রান তাড়া করতে নেমে মাত্র ৬০ রানেই গুটিয়ে গেছে তাদের ইনিংস।

উইন্ডিজ টি-২০ ইতিহাসে এটিই সর্বনিম্ন স্কোর এবং সব মিলিয়ে পঞ্চম সর্বনিম্ন। অন্যদিকে, আর ১ রান করলেই টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ স্কোরের রেকর্ড ভাঙতো পাকিস্তান। এই মাঠেই ২০০৮ সালে বাংলাদেশের বিপক্ষে ২০৩ রান করেছিল তারা। পরের বছর লাহোরে শ্রীলঙ্কা টিম বাসে সন্ত্রাসী হামলার পর করাচিতে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ হয়নি। সম্প্রতি সেখানে পিএসএলের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে।

তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য গেইল-হোল্ডার-ব্রাথওয়েটরা পাকিস্তান সফর করেননি। দলের নেতৃত্ব পাওয়া জেসন মোহাম্মদ রানের খাতা না খুলেই সাজঘরে ফেরেন। বিশাল লক্ষ্য সামনে রেখে কেউই উইকেটে থিতু হতে পারেননি। ১৩.৪ বলে থামে ও. ইন্ডিজের ইনিংস।

আমির-নওয়াজ-হাসান আলীদের বোলিং তোপে খেই হারিয়ে ফেলে ক্যারিবীয়দের ব্যাটিং লাইনআপ। সর্বোচ্চ ১৮ রান করেন মারলন স্যামুয়েলস। ব্যাটিংয়ে নামেননি পায়ে ইনজুরি আক্রান্ত স্পিনার ভীরাস্যামি পারমল।

দু’টি করে উইকেট দখলে নেন মোহাম্মদ আমির, স্পিনার মোহাম্মদ নওয়াজ ও শোয়েব মালিক। একটি করে পান হাসান আলী, শাদাব খান ও হুসাইন তালাত।

এর আগে টস হেরে ব্যাটিং পেয়ে স্কোরবোর্ডে পাঁচ উইকেটে চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় স্বাগতিক শিবির। ওপেনার ফখর জামান ২৪ বলে ৩৯ (রানআউট), বাবর আজম ১৭, হুসাইন তালাত ৪১ (রানআউট), অধিনায়ক সরফরাজ আহমেদ ২২ বলে ৩৮ রান করে আউট হন। অপরাজিত শোয়েব মালিকের ঝড়ো ব্যাটিংয়ে আসে ১৪ বলে ৩৭। ৯ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন ফাহিম আশরাফ।

একই ভেন্যুতে ২ ও ৩ এপ্রিল সিরিজের শেষ দুই ম্যাচ শুরু বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT