শনিবার, ১৮ মে ২০২৪ ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ঢাকায় যেসব সড়ক বন্ধ থাকবে
প্রকাশ: ০৮:০০ pm ০৯-০১-২০১৭ হালনাগাদ: ১০:১৪ am ১০-০১-২০১৭
 
 
 


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের আয়োজন করেছে আওয়ামী লীগ।

সমাবেশ উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে মঙ্গলবার (১০ জানুয়ারি) বিশেষ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা কার্যকর থাকবে।

ডিএমপির প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার বেলা একটা থেকে বেলা তিনটা পর্যন্ত সাধারণ যাত্রীবাহী বাস/গাড়ির রুট হবে-
 
১. কাকরাইল ক্রসিং, মৎস্যভবন ক্রসিং, কদমফুল ক্রসিং এবং শাহবাগ ক্রসিং দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন গেট এবং আইইবি গেট দিয়ে প্রবেশ করা যাবে না।

২. (ক) সোহরাওয়ার্দী উদ্যানের পশ্চিম দিকে ছবিরহাট গেট, টিএসসি গেট, কালীমন্দির গেট এবং তিন নেতার মাজার গেট দিয়ে সমাবেশে প্রবেশ করা যাবে।

২. (খ) প্রবেশ গেটে স্থাপিত আর্চওয়ে গেট দিয়ে সারিবদ্ধভাবে শৃঙ্খলার সঙ্গে প্রবেশ করতে হবে।

৩. লাইসেন্সকৃত কোনো আগ্নেয়াস্ত্র, ব্যাগ, ছাতা, লাঠি, লাইটার, ম্যাচ বা কোন দাহ্য বস্তু নিয়ে সমাবেশে আসা যাবে না।

৪. নিরাপত্তার স্বার্থে বিভিন্ন চেকিং পয়েন্টে পুলিশকে সহযোগিতা করতে হবে।

৫. সন্দেহজনক কোনো ব্যক্তি বা বস্তু পরিলক্ষিত হলে পুলিশকে অবহিত করতে হবে।

নেতাকর্মীদের সভাস্থলে যোগদানের লক্ষ্যে গাড়ির রুট:
 
১. বিজয় সরণি থেকে সমাবেশে আগত গাড়িগুলো লাভরোড দিয়ে মগবাজার ফ্লাইওভার হয়ে কাকরাইল চার্চ হয়ে বামে মোড় নিয়ে রাজমণি হয়ে নাইটিংগেল ডানে মোড় নিয়ে ইউবিএল (পল্টন) দিয়ে জিরোপয়েন্ট দিয়ে যাবে।
 
২. মিরপুর রোড হয়ে আগত গাড়িগুলো রাসেল স্কোয়ার হয়ে সায়েন্সল্যাব দিয়ে নিউমার্কেট ক্রসিং বামে মোড় নিয়ে নীলক্ষেত ক্রসিং হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিতর দিয়ে সভাস্থলে যাবে। (রেজিস্ট্রার ভবনের সামনে অথবা ফুলার রোডের একপাশে গাড়ি পার্কিং)।
 
৩. মতিঝিল/সায়েদাবাদ/সদরঘাট থেকে সমাবেশে আগত গাড়িগুলো হাইকোর্ট ক্রসিং দিয়ে দোয়েল চত্বর হয়ে সভাস্থলে যাবে (জিমনেশিয়াম মাঠ/ পার্শ্ববর্তী রোডে সুবিধাজনক স্থানে গাড়ি পার্কিং)।

সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত যে সমস্ত রাস্তা বন্ধ থাকবে:
 
১. শাহবাগ ক্রসিং থেকে মৎস্যভবন ক্রসিং এবং মৎস্যভবন ক্রসিং থেকে শাহবাগ ক্রসিং পর্যন্ত।

২. টিএসসি থেকে দোয়েল চত্ত্বর ক্রসিং এবং দোয়েল চত্বর ক্রসিং থেকে টিএসসি পর্যন্ত।

সাধারণ যাত্রীবাহী বাস/গাড়ির রুট: (১ টা থেকে ৩টা পর্যন্ত)
 
১ (ক). বিজয় সরণির উত্তরের/পশ্চিমের সব যাত্রীবাহী বাস লাভ রোড হয়ে মগবাজার ফ্লাইওভার দিয়ে কাকরাইল চার্চ হয়ে রাজমণি ক্রসিং দিয়ে ফকিরাপুল/ইউবিএল হয়ে চলে যাবে।
 
১ (খ). গুলিস্তান বা মতিঝিল থেকে আগত বিজয় সরণি অভিমুখী গাড়ি নাইটিংগেল দিয়ে রাজমণি ক্রসিং হয়ে কাকরাইল চার্চ দিয়ে মগবাজার ফ্লাইওভার হয়ে লাভ-রোড দিয়ে বিজয় সরণির দিকে চলে যাবে।
 
২ (ক). গাবতলী থেকে আগত গাড়ি মিরপুর রোড দিয়ে সায়েন্সল্যাব হয়ে নিউমার্কেট দিয়ে আজিমপুর হয়ে বকশীবাজার দিয়ে চানখাঁরপুল হয়ে বঙ্গবাজার দিয়ে গুলিস্তান/মতিঝিল/সদরঘাট চলে যাবে।
 
২ (খ). গুলিস্তান/মতিঝিল/সদরঘাট থেকে গাবতলী অভিম‍ুখী আগত গাড়ি বঙ্গবাজার দিয়ে চানখাঁরপুল হয়ে বকশীবাজার দিয়ে আজিমপুর হয়ে নিউমার্কেট দিয়ে সায়েন্সল্যাব হয়ে মিরপুর রোড হয়ে গাবতলী চলে যাবে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT