বুধবার, ০৮ মে ২০২৪ ২৫শে বৈশাখ ১৪৩১
Smoking
 
স্কটল্যান্ডকে হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ মূল পর্বে জায়গা করে নেয় ওয়েস্ট ইন্ডিজ
প্রকাশ: ০১:১২ pm ২২-০৩-২০১৮ হালনাগাদ: ০১:১৬ pm ২২-০৩-২০১৮
 
 
 


ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল একটা সময় ক্রিকেট বিশ্বকে শাসন করেছে। সেই দলটিই কিনা আইসিসির নিয়মের ফাঁদে পড়ে বিশ্বকাপের বছাই পর্ব খেলতে হয়েছে। আশার কথা শেষ পর্যন্ত তারা  বাছাই পর্বের বাধা পেরিয়ে মূল পর্বে জায়গা করে নিয়েছে।

বিশ্বকাপের বাছাই পর্বের সুপার সিক্সের খেলায়  ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে স্কটল্যান্ডকে ৫ রানে হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ মূল পর্বে জায়গা করে নেয় ওয়েস্ট ইন্ডিজ।  

ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ১৯৮ রান গড়ে। এর জবাবে খেলতে নেমে ৩২.৫ ওভারে ৫ উইকেটে ১২৫ রান করে স্কটল্যান্ড। কিন্তু এরপর বৃষ্টি নামলে আর খেলা মাঠে গড়ায়নি। ডাকওয়ার্থ- লুইস পদ্ধতিতে সে সময় স্টটল্যান্ডের প্রয়োজন ছিল ১৩১ রান। তাই তারা অল্পের জন্য হেরে যায়।

এই হারে স্কটল্যান্ড পাঁচ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের মূলপর্বে উঠতে ব্যর্থ হয়। আর এই জয়ের সুবাদে ৮ পয়েন্ট বিশ্বকাপ নিশ্চিত করে ওয়েস্ট ইন্ডিজ।

চার ম্যাচে জিম্বাবুয়ের সংগ্রহ ৫ পয়েন্ট। নিজেদের শেষ ম্যাচে তারা মুখোমুখি হবে সংযুক্ত আরব আমিরাতের। আগামীকাল শুক্রবার সে ম্যাচে জিতলেই মূল পর্ব নিশ্চিত হয়ে যাবে তাদের।

তবে সে ম্যাচে আরাব আমিরাত জিতলে আয়ারল্যান্ড ও আফগানিস্তানের মধ্যকার ম্যাচে জয়ী দল পর্বে খেলবে। একই দিনে লড়বে এই দুই দল। এই দুদলেরই সংগ্রহ ৪ পয়েন্ট করে। 

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT