সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ ১৬ই বৈশাখ ১৪৩১
Smoking
 
সুনিল গাভাস্কারের আইডি মুছে দিল ফেসবুক
প্রকাশ: ০১:০৯ pm ২১-০৩-২০১৮ হালনাগাদ: ০১:২০ pm ২১-০৩-২০১৮
 
 
 


নিদাহাস ট্রফির গ্রুপ পর্বের বাংলাদেশ ও শ্রীলঙ্কার শেষ ম্যাচের পর মাঠের বাইরেও খেলার রেশ গড়ায়। এ নিয়ে কম নাটক হয়নি। প্রেমাদাসা স্টেডিয়ামে দুই দলের বাদানুবাদ।

ডাগ আউটে থাকা টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের আচরণ। বাংলাদেশের ড্রেসিংরুমের ভাংচুর। ভারত ও শ্রীলঙ্কার গণমাধ্যমে বাংলাদেশের ক্রিকেট নিয়ে কটূক্তি। এসব কিছু ছাপিয়ে আলোচনার তুঙ্গে ছিল সুনীল গাভাস্কারের সমালোচনা। সাকিবদের কঠোর শাস্তির দেবার পক্ষে তিনি কথা বলেছিলেন।

গেলো শুক্রবারের ওই ম্যাচে নো বল ইস্যুতে বিশ্বসেরা অধিনায়ক আম্পায়ারের দেয়া সিদ্ধান্তের প্রতিবাদে দলকে মাঠ থেকে বের হয়ে আসতে বলেছিলেন। ডাগ আউটে সেসময় অধিনায়কের পাশেই ছিলেন দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন। তার হস্তক্ষেপে ফের ম্যাচ শুরু হয়। এতে মাহমুদুল্লাহ রিয়াদের অদম্য ব্যাটিংয়ে জয় পায় দল।

ভারতীয় একটি টেলিভিশন চ্যানেলে দেশটির কিংবদন্তি দাবি করেন, সাকিবের শাস্তি হওয়া উচিত আর ম্যাচ শেষে নাগিন নাচ নাচায় টাইগার ক্রিকেটারদের সমালোচনা করেন তিনি। যদিও ১৯৮১ সালে সুনিল গাভাস্কার নিজেই অস্ট্রেলিয়ার বিপক্ষে আম্পায়ারের সিদ্ধান্তের বিপক্ষে গিয়ে ম্যাচ বয়কট করেছিলেন।

আর শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ওই ম্যাচের ৪৮ ঘণ্টা পার না হতেই নিজের পেশাদারিত্ব নিয়ে নিজেই ক্রিকেট বিশ্বের কাছে প্রশ্ন ছুড়ে দিয়েছেন সুনীল গাভাস্কর। বাংলাদেশিদের জয় উদযাপনের প্রতীক সেই নাগিন নাচকেও ব্যঙ্গ করেছেন তিনি। যে কারণে সোশ্যাল মিডিয়ায় তোলপাড় শুরু হয় তাকে নিয়ে। বিশেষ করে, ফেসবুকজুড়ে সমালোচনার ঝড় বয়ে যায় ভারতের জীবন্ত কিংবদন্তি এই ক্রিকেটারকে নিয়ে।

সুনীলের ব্যঙ্গাত্মক নাচ এবং সাকিবের প্রতি বিশোদগার করার তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে বাংলাদেশি ক্রিকেট সমর্থকরা। এ কারণে বাংলাদেশের ইথিকাল হ্যাকারদের একটি গ্রুপ ফেসবুকে রিপোর্ট করে সুনীল গাভাসকারের ফেসবুক আইডিটি মুছে ফেলতে বাধ্য করে।

কারণ হিসেবে ফেসবুক জানায়, ‘সুনীল গাভাস্কারের প্রোফাইলটি ফেসবুকের সাম্প্রদায়িক মানদণ্ড অনুযায়ী পরিচালিত না হওয়ায় এটি মুছে ফেলা হয়েছে।’

সাইবার-৭১, উই হ্যাক টু প্রোটেক্ট বাংলাদেশ- নামক একটি ফেসবুক পেজে এ খবর জানানো হয়েছে। সেখানে তারা ফেসবুক কর্তৃক সুনিল গাভাস্কারকে লেখা বার্তার স্ক্রিন শর্টও প্রকাশ করেছে। একই সঙ্গে তারা আরও লিখেছে, বাংলাদেশ ক্রিকেট দলকে ব্যঙ্গ করায় অভিযোগ করে সুনীল গাভাস্করের ফেসবুক ডিজেবল করে দিয়েছে বীর বাঙালি।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT