রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ ১৫ই বৈশাখ ১৪৩১
Smoking
 
সারাদেশে মাদকবিরোধী অভিযানে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৮
প্রকাশ: ১০:৩০ am ২৩-০৫-২০১৮ হালনাগাদ: ১১:৫৮ am ২৩-০৫-২০১৮
 
 
 


সাত জেলায় কথিত বন্দুকযুদ্ধে আট জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। কুষ্টিয়ায় ২, কুমিল্লায় ১, ফেনীতে ১, জামালপুরে ১, রংপুরে ১, ঠাকুরগাঁওয়ে ১ ও গাইবান্ধা ১ জনের মৃত্যু হয়েছে।

জেলা প্রতিনিধিদের পাঠানো সংবাদ থেকে জানা যায়-

কুষ্টিয়া: জেলায় পৃথক ঘটনায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ফটিক ওরফে গাফফার (৩৮) ও লিটন হোসেন (৪০) নামে দুই জন নিহত হয়েছেন।

মঙ্গলবার রাত ১টার মধ্যে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার লাহিনীপাড়া এলাকা ও ভেড়ামারা উপজেলার হাওখালি মাঠের মধ্যে এসব ঘটনা ঘটে।

গাফফার কুমারখালী উপজেলার এলঙ্গীপাড়া এলাকা বাসিন্দা ও লিটন হোসেন ভেড়ামারা উপজেলার নওদাপাড়া এলাকার গোলবার ওরফে গোলজারের ছেলে।

কুমারখালি থানা পুলিশের দাবি, গোপন সংবাদের ভিত্তিতে লাহিনীপাড়া এলাকায় অভিযান চালালে একদল ‘মাদক ব্যবসায়ী’ পুলিশের ওপর গুলি চালায়। এসময় পুলিশও পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থল থেকে কয়েকজন ‘মাদক ব্যবসায়ী’ পালিয়ে যায় এবং একজনের লাশ পড়ে থাকতে দেখা যায়। লাশের পাশ থেকে একটি শাটারগান, এক রাউন্ড গুলি, সাতশ পিস ইয়াবা ও পাঁচশ গ্রাম গাঁজা উদ্ধার করা হয় বলে দাবি করছে পুলিশ। পরে এলাকাবাসী লাশটি শনাক্ত করেন।

এদিকে, ভেড়ামারা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নূর-ই আলম সিদ্দিকী বলেন, “ভেড়ামারা থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে হাওয়াখালী মাঠ এলাকায় অভিযান চালালে একদল মাদক ব্যবসায়ী পুলিশের ওপর গুলি চালায়। এসময় পুলিশও পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থল থেকে কয়েকজন মাদক ব্যবসায়ী পালিয়ে যায় এবং লিটন হোসেনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

ঘটনাস্থল থেকে একটি শাটারগান, তিন রাউন্ড গুলি, ৫শ পিস ইয়াবা ও ২শ গ্রাম হেরোইন উদ্ধার করা হয় বলে দাবি করছে পুলিশ।

এ ঘটনায় তিনজন পুলিশ সদস্যও আহত হয়েছে বলেও দাবি করেন তিনি।

ফেনী: জেলা সদরের দাউদপুল এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মঙ্গলবার রাত সোয়া ১১টার দিকে মো. ফারুক (৩৫) নামে একজন নিহত হয়েছেন।

র‌্যাব সূত্র জানায়, র‌্যাবের টহল দল চেকপোস্টে একটি প্রাইভেটকারকে থামার সঙ্কেত দেয়। তখন গাড়ি না থামিয়ে ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি করা হয়। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এতে একজন গুলিবিদ্ধ হন। পরে গুলিবিদ্ধ ব্যক্তিকে উদ্ধার করে ফেনী সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি প্রাইভেটকার, একটি ওয়ান শ্যুটার গান, ৫ রাউন্ড গুলি ও পাঁচটি খালি খোসা এবং ২২ হাজার ইয়াবা বড়ি জব্দ করা হয়েছে।

ফারুক কুখ্যাত মাদক ব্যবসায়ী ও তার বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদকসহ বিভিন্ন অপরাধে অনেকগুলো মামলা রয়েছে বলে জানায় র‌্যাব।

কুমিল্লা: জেলার আদর্শ সদর উপজেলার টিক্কারচর ব্রিজসংলগ্ন গোমতী বাঁধ এলাকায় মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নুরুল ইসলাম ইছা (৩৫) নামের একজন তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

নিহত ইছা আদর্শ সদও উপজেলার গাজীপুর গ্রামের আবদুল জলিলের ছেলে।

কোতয়ালী মডেল থানার ওসি মোহাম্মদ আবু ছালাম মিয়া জানান, তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী নুরুল ইসলামকে গ্রেপ্তারের পর তার দেয়া তথ্য অনুসারে সহযোগীদের আটক এবং মাদক উদ্ধারে পুলিশ অভিযান শুরু করে। রাতে শহরতলীর টিক্কারচর ব্রিজসংলগ্ন এলাকায় অবস্থান নেয় পুলিশ। উপস্থিতি টের পেয়ে ইছার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে আত্মরক্ষায় পুলিশও পাল্টা গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হন ইছা পালানোর সময় গুলিবিদ্ধ হন।

তাকে উদ্ধারের পর কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। নিহত ইছার বিরুদ্ধে ৭টি মামলা রয়েছে বলে জানান ওসি।

রংপুর: জেলার সদর উপজেলার হাজিরহাট এলাকায় বুধবার ভোরে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শাহিন মিয়া (৩২) নামে একজন নিহত হয়েছেন।

রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শাহিন মিয়া একজন তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। ঘটনাস্থল থেকে ফেনসিডিল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

ঠাকুরগাঁও: জেলার সদর উপজেলার ভাতারমাড়ী ফার্ম এলাকায় বুধবার ভোর ৪টার দিকে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আলতাফুর নামে এক ‘মাদক’ ব্যবসায়ী নিহত হয়েছেন।

পুলিশের দাবি, এ ঘটনায় আহত হয়েছেন বালিয়াডাঙ্গী থানার ওসি সাজেদুর রহমানসহ দুই পুলিশ সদস্য।
ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার ফারহাত আহমেদ এ তথ্য নিশ্চিত করে জানান, পীরগঞ্জ ও বালিয়াডাঙ্গী দুই থানার পুলিশের এক যৌথ অভিযানের সময় মাদক ব্যবসায়ীরা গুলি চালালে পুলিশ পাল্টা গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই আলতাফুরের মৃত্যু হয়।

এ সময় মাদক ব্যবসায়ীদের গুলিতে আহত হয়ে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজেদুর রহমানসহ দুই পুলিশ কর্মকর্তা।

পুলিশ জানায়, এ ব্যাপারে পরে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানানো হবে।

জামালপুর: জেলার শহরতলীর ছনকান্দা মাদরাসা বালুঘাট এলাকায় বুধবার ভোরের দিকে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাত এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এসময় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে দাবি করা হয়।

ভোরের দিকে মাদক কেনা-বেচার খবর পেয়ে পুলিশ অভিযান চালালে মাদক ব্যবসায়ীরা গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে এক মাদক ব্যবসায়ী নিহত হন। এ সময় অন্য মাদক ব্যবসায়ীরা ব্রহ্মপুত্র নদ পার হয়ে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে ১ হাজার পিস ইয়াবা, একটি পিস্তল ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। নিহত মাদক ব্যবসায়ীর পরিচয় জানাতে পারেনি পুলিশ।

গাইবান্ধা: পলাশবাড়িতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে অভিযুক্ত জেলার শীর্ষ মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী রাজু নিহত হয়েছে। এ সময় র‌্যাবের ২ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে বিপুল গাঁজা ও বিদেশি আগ্নেয়াস্ত্র এবং গোলাবারুদ উদ্ধার করেছে র‌্যাব।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT