শুক্রবার, ১৭ মে ২০২৪ ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
রোনালদোর জোড়া গোলে রিয়ালের জয়
প্রকাশ: ১২:০০ am ২৭-১১-২০১৬ হালনাগাদ: ১০:১৫ am ২৭-১১-২০১৬
 
 
 


শেষ মুহূর্তে রিয়াল মাদ্রিদকে চেপে ধরেছিল স্পোর্টিং গিজন।

খেলার ৭৮ মিনিটে পেনাল্টিতে সমতায় ফেরার সুযোগও পেয়েছিল সফরকারীরা। তবে স্পটকিকে ১২ গজ দূর থেকেও তেকাঠিতে বল রাখতে পারেননি ক্রোয়েশিয়ান মিডফিল্ডার দুজে কপ। ফলে কিকঅফের প্রথম ১৮ মিনিটের মধ্যে ক্রিশ্চিয়ানো রোনালদোর করা জোড়া গোলই ম্যাচের ভাগ্য গড়ে দেয়; ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে জিনেজিন জিদানের শিষ্যরা।

স্প্যানিশ লা লিগার খেলায় অ্যাঙ্কেলের ইনজুরিতে পড়া ওয়েলশ উইঙ্গার গ্যারেথ বেলকে ছাড়া মাঠে নেমেছিল মাদ্রিদের অভিজাতরা। এই শূন্যতা পূরণে যেন আরোও বেশি সতেচন হয়ে উঠেছিলেন রিয়ালের প্রাণভোমরা। খেলার পঞ্চম মিনিটে লুকাস ভাজকুয়েসকে ফাউল করা হলে পেনাল্টি থেকে স্কোরলাইন ১-০ করেন রোনালদো। এর ১৩ মিনিট বাদে হেডার থেকে নিপুন আরেকটি গোল করেন তিনবারের ফিফা বর্ষসেরা ফুটবলার। তাতে ২-০ ব্যবধানে এগিয়ে যায় লস ব্লাঙ্কোসরা।

তবে বিরতির আগে একটা লাইফলাইন পায় গিজন। ক্রোট তারকা লুকা মডরিকের ভুলে রিয়ালের রক্ষণের সামনে বল পান সফরকারী দলের মিডফিল্ডার কার্লোস কারমোনা। সুবর্ণ সেই সুযোগের স্বদ্যবহার করতে কোনো ভুল করেননি ২৯ বছর বয়সী স্প্যানিয়ার্ড। মাথা ঠাণ্ডা রেখে রিয়ালের জালে বল জড়িয়ে দেন তিনি। নাটক আরোও জমে ওঠে যখন শেষ বাঁশি বাজার ১২ মিনিট আগে গিজনকে পেনাল্টি উপহার দেয় স্বাগতিকরা। যদিও পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করতে পারেননি দুজে কপ। ফলে পূর্ণ তিন পয়েন্ট পায় রিয়াল।

এই মুহূর্তে ১৩ ম্যাচ শেষে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানে রিয়াল মাদ্রিদ। সমান সংখ্যক ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে সেভিয়া। আর ১২ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে বার্সেলোনা। চিরপ্রতিদ্বন্দ্বীদের চেয়ে ৭ পয়েন্ট পিছিয়ে তারা। অবশ্য আজ রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচ জিতে টেবিল টপারদের সঙ্গে ব্যবধান কমানোর সুযোগ থাকছে লিওনেল মেসি-নেইমার জুনিয়রদের। এরপর আগামী ৩ ডিসেম্বর ন্যু ক্যাম্পে মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে রিয়ালের মোকাবেলা করবে লুইস এনরিকের শিষ্যরা। সেই ম্যাচে মেসিরা যদি আরেকটি জয় পায় তাহলে দুই দল প্রায় সমান্তরালে দাঁড়িয়ে যাবে।

এদিকে জোড়া গোল করে লিগের সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে উঠে এসেছেন রোনালদো। ১০ ম্যাচে ১০ গোল হয়ে গেল পর্তুগিজ ইন্টারন্যাশনালের। ১১ ম্যাচে আট গোল করে তালিকার দুই নম্বরে লুইস সুয়ারেজ। আর নয় ম্যাচে আট গোল করে তিন নম্বরে মেসি।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT