শুক্রবার, ১৭ মে ২০২৪ ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
যুক্তরাষ্ট্রে খান’স টিউটরিয়াল’-এর চেয়ারপার্সন নাইমা খানকে সম্মাননা
প্রকাশ: ০১:৩১ pm ০৪-০৩-২০১৭ হালনাগাদ: ০১:৩৪ pm ০৪-০৩-২০১৭
 
 
 


আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ‘সোসাইটি ফর ফরেন কন্সালস’ শিক্ষা ক্ষেত্রে কম্যুনিটিতে বিশেষ অবদানের জন্য ‘খান’স টিউটরিয়াল’-এর চেয়ারপার্সন নাইমা খানকে সম্মাননা দিয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার নিউ ইয়র্ক সিটির ম্যানহাটানের চেক প্রজাতন্ত্রের কনস্যুলেট অফিসের বোহেমিয়ান ন্যাশনাল হলে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠিনটির স্লোগান ছিল ‘সেলিব্রেটিং উইম্যান  লিডারস ইন আওয়ার কম্যুনিটিস’।

বাংলাদেশ কনস্যুলেট এই আয়োজনে সক্রিয়ভাবে অংশ নেয়। বিশেষত সরকারবাণিজ্য ও শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ এবং দৃশ্যমান অবদানের জন্য অংশগ্রহণকারী ১৮টি দেশের বিশিষ্ট নারীদেরকে আনুষ্ঠানিকভাবে সম্মাননা দেওয়া হয়।

বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের সুপারিশে শিক্ষা ক্ষেত্রে কম্যুনিটিতে বিশেষ অবদানের জন্য সম্মাননা দেওয়া হয় খানস টিউটরিয়াল’-এর চেয়ারপার্সন নাইমা খানকে।

প্রত্যেক দেশের মনোনীত প্রার্থীকে স্ব স্ব দেশের কন্সাল জেনারেল এবং সোসাইটির সভাপতির উপস্থিতিতে সার্টিফিকেট দেওয়া হয়। অনুষ্ঠানে প্রত্যেক নমিনি তার কর্মক্ষেত্রের উপরে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

বাংলাদেশের ঐতিহ্য এবং সংস্কৃতির পরিচায়ক হস্তশিল্প সামগ্রীসহ স্টলে বিভিন্ন ঐতিহ্যবাহী খাবার স্থান পায়। বাংলাদেশের সংস্কৃতি তুলে ধরার অংশ হিসেবে দেশাত্মবোধক গানের সাথে একটি দলীয় নৃত্য উপস্থাপন করে নিউ ইয়র্কে বাংলাদেশ ইনস্টিটিউট অব পারফরমিং আর্টস’ (বিপা) এর শিল্পীরা।

১৯২৫ সালে প্রতিষ্ঠিত সোসাইটি ফর ফরেন কন্সালস’-হচ্ছে নিউ ইয়র্কভিত্তিক কনস্যুলেটকনস্যুলেট জেনারেল এবং অনারারি কনস্যুলেটগুলোর সমন্বয়ে গঠিত বিশ্বের বৃহত্তম কনস্যুলার কোর।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT