শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ ১৪৩১
Smoking
 
সিঙ্গাপুরে অষ্টমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ বইমেলা
প্রকাশ: ১০:৫৭ am ৩০-০৪-২০১৮ হালনাগাদ: ১১:১৩ am ৩০-০৪-২০১৮
 
 
 


সিঙ্গাপুরে অষ্টমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ বইমেলা। গত বছরের মতো এবারও বইমেলা উদ্বোধন করবেন সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশ সরকারের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান।

এবারের মেলা অনুষ্ঠিত হবে ১১ পেঞ্জুরু ওয়াক, সিঙ্গাপুর ৬৯৮৫৪১-এর চতুর্থ তলায়। মেলার সময়সূচি বিকেল ৪টা ৩০ মিনিট থেকে ৭টা পর্যন্ত। বইমেলায় প্রবাসীদের লেখা বেশ কিছু বইয়ের মোড়ক উন্মোচন করবেন হাইকমিশনার। যে বইগুলো উন্মোচিত হবে, সেগুলো হলো—মো. মুকুল হোসেনের কাব্য সংকলন ব্রেভিং লাইফ, মো. শরিফ উদ্দিনের 'স্ট্রেঞ্জার টু মাইসেলফ’, মাজেদুল ইসলাম কাউসারের কিশোর গল্প সংকলন 'তপুর স্কুল ড্রেস', মনির আহমদ সম্পাদিত ম্যাগাজিন পথ এবং বুক এক্সচেঞ্জ ক্লাব ওয়ান ব্যাগ ওয়ান বুকের লোগো।

শ্রমিক সংহতি দিবস উপলক্ষে সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটি আয়োজিত সতর্কতামূলক ক্যাম্পেইনে সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির (এসবিএস) সার্বিক সহযোগিতায় অষ্টম বাংলাদেশ বইমেলার আয়োজনে রয়েছেন সিঙ্গাপুর বাংলা সাহিত্য পরিষদ।

২০০৪ সালের শ্রমিক দিবসে শুরু হয় বাংলাদেশ বইমেলা। শুরু থেকেই বইমেলার সঙ্গে সম্পৃক্ত ছিলেন বাংলাদেশি কবি জাকির হোসেন খোকন। অনিবার্য কারণে বেশ কয়েক বছর বইমেলা অনুষ্ঠিত না হলেও ২০১৭ সালে পুনরায় জাকির হোসেন খোকন, মনির আহমদ ও মাহবুব হাসান দিপুর তত্ত্বাবধানে শুরু হয়েছে বাংলাদেশ বইমেলা।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT