শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ১৪ই বৈশাখ ১৪৩১
Smoking
 
ডেনমার্ক আওয়ামী লীগের মাতৃভাষা দিবস পালিত
প্রকাশ: ১০:২৮ am ২৭-০২-২০১৮ হালনাগাদ: ১০:৩৮ am ২৭-০২-২০১৮
 
 
 


গত ২৫শে ফেব্রুয়ারী রবিবার সন্ধ্যায়, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদার সাথে পালন করে, ডেনমার্ক আওয়ামী লীগ ।

কোপেনহেগেন এর নরেব্রোহেলেনে ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি এম এ লিঙ্কন মোল্লার সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদের সঞ্চালনায় ৫২-এর ভাষা শহীদ , ৭১-এর ত্রিশ লক্ষ শহীদ, ৭৫-এর জাতির জনক বঙ্গবন্ধু  এবং তার পরিবার, ৩রা নভেম্বর জাতীয় চারনেতাসহ গণতান্ত্রিক আন্দোলনে নিহত সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১মিঃ নীরবতার পালনের মধ্যদিয়ে  আলোচনা সভা শুরু হয়  ।

এতে আলোচনা করেন,  ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা, তাইফুর রহমান ভূঁইয়া ; উপদেষ্টা, সৈয়দ মোহাম্মদ শোয়েব ; উপদেষ্টা, মাসুদ চৌধুরী , উপদেষ্টা,  শফিকুল ইসলাম ; সহ. সভাপতি ,আ ন ম আব্দুল খালেক আরিফ , অরুন দাস, দেবাশীষ  সরকার ; যুগ্ম সাধারন সম্পাদক, সামি দাস ,বোরহান  উদ্দিন, শরীফ তাহের কবীর ও বেলাল হোসেন রুমি ; সাংগঠনিক সম্পাদক, শামীম খালাসী ,মন্টু দাস ,ও রোমেল মিয়া সোহাগ ; তথ্য ও গবেষণা সম্পাদক  সেতু আহম্মেদ ;  দপ্তর সম্পাদক মোঃ রিয়াদ শিকদার ;  প্রচার ও প্রকাশনা সম্পাদক শৈবাল মাহমুদ শাহীন ;  প্রবাসী কল্যান সম্পাদক সঞ্জয় কুমার দেব ; মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রতন দত্ত ;  উপ–প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ রানাসহ প্রমুখ নেতৃবৃন্দ।

বক্তারা, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষার জ্ঞানগর্ব আলোচনা করে সর্বস্তরের বাংলা ভাষা চালুর দাবী জানিয়ে বলেন,  উচ্চ আদালতসহ সরকারের  সকল দাপ্তরিক কাজে বাংলা ভাষা প্রচলন করতে হবে । তারা বলেন , নিজের ভাষা ভালো মতো না শিখলে পারলে , অন্য ভাষাও শিখা যায় না ।

বাংলা ভাষা সর্বস্তরে চালুর ব্যাপারে  বক্তারা বলনে, যেহেতু জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা এখন সরকার প্রধান, তাই সর্বস্তরে বাংলা ভাষা চালুর ব্যাপারে  আমাদের আলাদা সুযোগ আছে । জননেত্রী শেখ হাসিনা  বাংলা ভাষার অনন্য প্রেমি  । বাংলা ভাষার আন্তর্জাতিক স্বীকৃতিসহ বাংলাদেশের সকল আন্তর্জাতিক অর্জন , জননেত্রী শেখ হাসিনা সরকারের সফলতা । নেতৃবৃন্দরা , সকল ক্ষেত্রে অব্যাহত উন্নয়নের লক্ষে, আগামী নির্বাচনে দলকে পুনরায় জয়যুক্ত করার আহবান জানান।

সভার চলাকালীন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি শ্রী অনিল দাশগুপ্তকে ফোন দেয়া হলে ,তিনি সকলকে শুভেচ্ছা জানিয়ে, তার অসুস্থতার জন্য সকলের নিকট দোয়া চান এবং উপস্থিত তার সুস্থতা  কামনা করে দোয়া করা হয়।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT