সোমবার, ২০ মে ২০২৪ ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
মিরসরাইয়ে জঙ্গি আস্তানায় অভিযান
প্রকাশ: ১১:২৪ am ০৮-০৩-২০১৭ হালনাগাদ: ১১:৩৪ am ০৮-০৩-২০১৭
 
 
 


কুমিল্লার একটি চেকপোস্টে পুলিশের ওপর দুই ‘জঙ্গির হামলার’ পর মঙ্গলবার রাত থেকে চট্টগ্রামের মিরসরাইয়ে একটি বাড়ি ঘিরে অভিযান চালাচ্ছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা।

চট্টগ্রামের পুলিশ সুপার নূরে আলম মিনা জানান, ঢাকা থেকে আসা কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস‌্যরা কুমিল্লা পুলিশকে সঙ্গে নিয়ে এ অভিযান চালাচ্ছে।

মিরসরাই পুলিশের একজন কর্মকর্তা জানান, কলেজ রোডের রেদওয়ান মঞ্জিল নামের ওই দোতলা বাড়িতে রাত ১১টার দিকে অভিযান ‍শুরু হয়। সকালেও ওই বাড়ি পুলিশ ঘিরে রেখেছে।

ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিটের একজন কর্মকর্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গতকাল কুমিল্লায় যাদের গ্রেপ্তার করা হয়েছিল, তারা মিরসরাইয়ের ওই বাড়িতে আস্তানা গেড়েছিল। তাদের নিয়ে সেখানে অভিযান চালিয়ে বেশ কিছু বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।” 

রাত ২টার পর ওই বাড়ি স্থানীয় পুলিশের পাহারায় রেখে কাউন্টার টেরোরিজমের সদস‌্যরা আরও কয়েকটি স্থানে অভিযান শুরু করেন বলে জানান ওই কর্মকর্তা।

তবে অভিযান এখনও চলমান থাকায় এ বিষয়ে বিস্তারিত তথ‌্য প্রকাশ করতে চাননি তিনি। 

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার তীরচর গ্রাম এলাকায় হাইওয়ে পুলিশের একটি চেকপোস্টে বাস থামিয়ে তল্লাশির সময় ওই হামলার ঘটনা ঘটে। 

হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম জানান, চালকের কাগজ পরীক্ষা করার সময় বাস থেকে দুই ‘জঙ্গি’ নেমে এসে আল্লাহু আকবর বলে দুটি বোমা ছোড়ে। তবে সেগুলো বিস্ফোরিত হয়নি।

পুলিশ কর্মকর্তারা জানান, বোমা ছুড়ে দুই জঙ্গির মধ‌্যে একজন দৌড় দেয়। তাদের মধ‌্যে একজনকে ধাওয়া করে স্থানীয়দের সহায়তায় আধা কিলোমিটার দূরে এক ধানক্ষেত থেকে ধরা হয়। অন‌্যজন পালানোর চেষ্টার মধ‌্যেই হাতে বোমা নিয়ে ছুড়ে মারার হুমকি দিতে থাকে। পরে তাকেও ধরে ফেলা হয়।

ডিআইজি আতিকুল ইসলাম জানান, ওই দুই যুবক আসছিলেন বান্দরবান থেকে। তাদের সিটের পাশে একটি ব‌্যাগে ছয়টি হাতবোমা পাওয়া গেছে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT