মঙ্গলবার, ০৭ মে ২০২৪ ২৪শে বৈশাখ ১৪৩১
Smoking
 
বগুড়ায় বাস খাদে পড়ে নিহত ৩
প্রকাশ: ০৯:৩৭ am ১৭-০৪-২০১৭ হালনাগাদ: ০৯:৪১ am ১৭-০৪-২০১৭
 
 
 


বগুড়ার শেরপুর উপজেলায় যাত্রীবাহী বাস ব্রেক ফেল করে উল্টে মহাসড়কের পাশে খাদে পড়ে গিয়ে ৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৩৫জন। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালসহ (শজিমেক) বিভিন্ন স্থানে ভর্তি করা হয়েছে। তবে নিহত ও আহতদের কারও নাম পরিচয় জানা যায়নি।
 
রোববার (১৬ এপ্রিল) দিনগত রাত অনুমান ১টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কের উপজেলার সীমান্তবর্তী সীমাবাড়ী বগুড়া বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
 
এদিকে, দুর্ঘটনার পরপরই মহাসড়ক দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে পড়ে। খবর পেয়ে শেরপুর ও পাশের রায়গঞ্জ উপজেলা থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টাব্যাপী উদ্ধার তৎপরতা চালায়।
 
পাশাপাশি পুলিশ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করতে জোর তৎপরতা চালাতে থাকে। রাত আড়াইটার পর থেকে মহাসড়কের যান চলাচল স্বাভাবিক হয়।
 
তবে শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) পুতুল মোহন্ত বলেন, দুর্ঘটনার কিছুক্ষণ পর থেকেই মহাসড়ক যান চলাচল স্বাভাবিক হয়। ব্রেক ফেল করায় চালক বাসের নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি উল্টে মহাসড়কের পাশে খাদে পড়ে যায়।
 
রাত আড়াইটায় শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. সোহেল রানা জানান, গাইবান্ধা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া নিউ সেফা পরিবহনের একটি যাত্রীবাহী বাস উক্ত স্থানে পৌঁছালে চালক নিয়ন্ত্রণ বাসের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে যাত্রীবোঝাই বাসটি উল্টে মহাসড়কের পশ্চিমপাশে খাদে পড়ে যায়।
 
খবর পেয়ে শেরপুর ও পাশের রায়গঞ্জ উপজেলা থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে একযোগে উদ্ধার তৎপরতা শুরু করে।
 
স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালসহ (শজিমেক) চান্দাইকোনা, শেরপুর, রায়গঞ্জের বিভিন্ন চিকিৎসালয়ে পাঠিয়ে দেওয়া হয়।
 
তিনি আরও জানান, দুর্ঘটনা কবলিত বাসের ভেতরে তিনজন যাত্রী আটকা পড়েন। বাসের বিভিন্ন অংশ কেটে তাদের উদ্ধার করা হয়। এ ঘটনায় ৩ জন নিহত হন। আহত হন কমপক্ষে ৩৫জন। 

আহতদের অনেকের হাত-পা-মাথাসহ শরীরের বিভিন্ন হাঁড় ভেঙে গেছে। অনেকে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়েছেন। বেশ কয়েকজন যাত্রীর অবস্থাও আশঙ্কাজনক বলেও জানান এই কর্মকর্তা।   
 

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT