শুক্রবার, ১৭ মে ২০২৪ ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
নিউইয়র্কে ধর্ষণচেষ্টার খবর প্রকাশ-কেন্দ্রবিন্দুতে ২ বাংলাদেশি
প্রকাশ: ০১:৫৬ pm ১৬-০৫-২০১৭ হালনাগাদ: ০২:০২ pm ১৬-০৫-২০১৭
 
 
 


নিউইয়র্কে ধর্ষণচেষ্টার খবর প্রকাশ হয়েছে, যাতে আলোচনার কেন্দ্রবিন্দুতে আছেন ২ জন বাংলাদেশি। নিউইয়র্কের ব্রঙ্কসে বসবাসকারী ২৭ বছরের এক নারীকে গাড়িতে উঠিয়ে তাকে জোরপূর্বক যৌন সম্পর্ক স্থাপনের জন্য হুমকির অভিযোগে বৃহস্পতিবার পুলিশের হাতে আটক হয়েছেন ট্যাক্সিক্যাব চালক আব্দুল খালেক। পরে অবশ্য তিনি জামিনে মুক্তি পেয়েছেন, আইনি ম্যারপ্যাঁচে পুলিশকে আগে ফোন দেওয়ার কারণে সাময়িক সুবিধা নিয়েছেন তিনি। তবে চূড়ান্ত বিচারে আটকে যেতে পারেন।

বন্ধুত্বপূর্ণ সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার নামে নারীদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের অভিনব প্রতারণার ফাঁদ পেতে অবশেষে আটক হন বাংলাদেশি ক্যাবচালক মোহাম্মদ খালেক। কমিউনিটিতে পরিচিত এ ব্যক্তি দীর্ঘদিন ধরে এমনটি করে আসছেন বলে প্রমাণ পেয়েছে পুলিশ। এর আগে আরো ১৮ বার গ্রেফতার হয়েছিলেন আব্দুল খালেক।

মাত্র দেড় বছর আগে অভিবাসী হয়ে আসা এক বাংলাদেশি নারীকে বাসায় পৌঁছে দেওয়ার কথা বলে গাড়িতে তোলেন। এরপর ব্রঙ্কস থেকে নিয়ে যান কানেকটিকাটের উদ্দেশ্যে।

পুলিশ ও গণমাধ্যমের কাছে ওই নারী জানান, সহযোগিতার কথা বলে ভয়ঙ্কর অপহরণ করে নিয়ে যাওয়া হয় তাকে। জোরপূবর্ক যৌন সম্পর্ক স্থাপনে বাধ্য করে অভিযুক্ত খালেক। এক পর্যায়ে তিনি মুক্তি পেলেও ভয় আর উদ্বেগ এখনো তেড়ে বেড়াচ্ছে তাকে।

নিউইয়র্ক কমিউনিটি নেতা এ আবদুল খালেক। যিনি বিভিন্ন সময়ে বিভিন্ন কারণে আলোচিত ব্যক্তি। ব্রঙ্কস কমিউনিটিতেও তাকে নিয়ে রয়েছে মিশ্র-প্রতিক্রিয়া। নিজ জাতিগোষ্ঠীর হাতে বাংলাদেশি নারীর যৌন হয়রানির চেষ্টার খবর ফলাও করে প্রচারিত হয় মূলধারার গণমাধ্যমে।

এবিসি সেভেন এর এক খবরে বলা হয়েছে, ক্যাব চালক আব্দুল খালেক এ ঘটনা ঘটিয়েছিলেন এপ্রিলের ৭ তারিখে। তবে এ ঘটনা এতদিন চেপে রাখলেও এখন তা প্রকাশ করেছেন ওই নারী।

পরে নিউইয়র্কের বাংলাদেশিদের শীর্ষ স্থানীয় টেলিভিশন চ্যানেল টাইম টিভির সঙ্গে সাক্ষাৎকারে ভিকটিম মেয়েটি জানান, ৭ এপ্রিল তিনি তার কর্মস্থলে সন্ধ্যার পরে কাজ শেষে বেরিয়ে দেখেন বাইরে অপেক্ষা করছেন তার একই এলাকায় বসবাসকারী পরিচিত বড়ভাই আব্দুল খালেক। ট্রেনে উঠার জন্য সামনে দিকে যেতে গেলে, খালেক উপযাচক হয়ে তাকে বলেন, উঠেন আমি তো বাসার দিকেই যাচ্ছি, আপনাকে পৌঁছে দেই। এরপর একটি নির্দিষ্ট রাস্তা দিয়ে যাওয়ার পর, হঠাৎ বাড়ির দিকে না গিয়ে হাইওয়েতে উঠিয়ে ফেলেন তার গাড়ি। এ সময় সন্দেহ হলে আব্দুল খালেক তাকে বলতে শুরু করেন যে, গত এক বছর ধরেই তোমাকে আমার ভালো লাগে, এতদিন বলতে পারিনি। এ সময় ভয়ে প্রথমে ৯১১ এ ফোন করতে চেয়েছিলেন তিনি, কিন্তু আরো ক্ষতি করতে পারে খালেক, এটা ভেবে ফোন করেননি তিনি।

ততক্ষণে ট্যাক্সিক্যাব চালক আব্দুল খালেক তার গাড়ি নিয়ে যান নিউইয়র্কের পাশের রাজ্য কানেক্টিকাটে। সেখানে এক পর্যায়ে মেয়েটি পুলিশকে কল করতে গেলে খালেক যখন বুঝতে পারেন যে মেয়েটি পুলিশকে ফোন দিয়েই ছাড়বে, তখন একটি নির্জন স্থানে গাড়ি থামান তিনি। পরে মেয়েটি গাড়ি থেকে নেমে দৌড়ে পালানোর চেষ্টা করেন। এ সময়ে আইনি সুবিধা নেওয়ার জন্য আব্দুল খালেক আগে ৯১১ এ ফোন দিয়ে অভিযোগ করেন, যাত্রীবেশে এক নারী তার গাড়িতে উঠে তার কাছে থাকা ১ হাজার ডলার ছিনিয়ে নিয়ে পালিয়েছে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT