সোমবার, ২০ মে ২০২৪ ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
দ্বিতীয় ধাপে গ্যাসের মূল্য বৃদ্ধিতে বাধা নেই
প্রকাশ: ০১:৫১ pm ০৫-০৬-২০১৭ হালনাগাদ: ০১:৫৩ pm ০৫-০৬-২০১৭
 
 
 


এ বছরের ১ জুন থেকে দ্বিতীয় ধাপে গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্তের কার্যকারিতা ছয় মাসের জন্য স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করে চেম্বার জজ আদালতের দেয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

একই সঙ্গে এ বিষয়ে জারি করা রুল আগামী ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেওয়া হয়েছে। এই আদেশের ফলে ১ জুন থেকে দ্বিতীয় দফায় গ্যাসের মূল্য বৃদ্ধিতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ২৮ ফেব্রুয়ারি এনার্জি রেগুলেটরি কমিশনের দুই ধাপে গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্তের দ্বিতীয় ধাপের কার্যকারিতা ছয় মাসের জন্য স্থগিত করেনে হাইকোর্ট। একইসঙ্গে গণবিজ্ঞপ্তি জারি করে কমিশনের গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত কেন অবৈধ ও আইনগত কর্তৃত্ববহির্ভূত হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করা হয়।

ওই রায়ের ফলে দ্বিতীয় ধাপে ১ জুন থেকে এক চুলায় ৯০০ এবং দুই চুলায় ৯৫০ টাকা মূল্য নির্ধারণ করে গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত স্থগিত থাকে।

এর আগে গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে আদালতে রিট দায়ের করেন কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) -এর কনজুমার কমপ্লেইন হ্যান্ডলিং ন্যাশনাল কমিটির আহ্বায়ক স্থপতি মোবাশ্বের হোসেন।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT