বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪ ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
থাইল্যান্ডে নিভৃতেই চলছে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ
প্রকাশ: ০১:১৭ pm ১৬-০৯-২০১৭ হালনাগাদ: ০১:১৯ pm ১৬-০৯-২০১৭
 
 
 


থাইল্যান্ডের চনবুরিতে চলছে এএফসি অনূর্ধ্ব ১৬ নারী চ্যাম্পিয়নশিপের মূল পর্বের খেলা। অথচ শহরের কোথাও নেই প্রচারণা। টুর্নামেন্ট সম্পর্কে কোন খবরই জানেননা স্থানীয়রা। এ জন্য আয়োজকদের দায়ী করছেন তারা। এছাড়াও ভাষাগত সমস্যার কারণে সংবাদ সংগ্রহ করতে আসা গণমাধ্যমকর্মীদের পড়তে হচ্ছে নানা সমস্যায়। তবে, টুর্নামেন্ট প্রধান মাহফুজা আক্তার কিরণ বলছেন, যানজট কমসহ আরো কিছু সুবিধার কথা মাথায় রেখেই নির্বাচন করা হয়েছে চনবুরি।

প্রাকৃতিক লীলাভূমি থাইল্যান্ডের চনবুরি শহর। একদিকে বিশাল সমুদ্র অন্য পাশে ইট পাথরের নগরী। এই শহরেই চলছে এএফসি অনূর্ধ্ব ১৬ নারী চ্যাম্পিয়নশিপের মূল পর্ব। এশিয়ার নারী ফুটবলের অন্যতম সেরা একটি আসর হচ্ছে এই শহরে। অথচ এখানকার মানুষের দৌড়গড়ায় পৌঁছায়নি কোনো বার্তা।

শহরের চারপাশ ঘুরে কোথাও খুঁজে পাওয়া যায়নি একটি ব্যানর কিংবা প্রচারণা মূলক কোনো পোস্টার। খেলা চলাকালীন স্টেডিয়ামে দেখা যায় না  একজন ফুটবল প্রেমী দর্শকও। এত বড় একটি আসর অথচও এর খবরই জানেন না এখানকার মানুষগুলো।

কয়েকজন স্থানীয় বলেন, 'আমরা ফুটবল খুব পছন্দ করি কিন্তু নারী চ্যাম্পিয়নশিপ ফুটবল হচ্ছে এটাতো আমরা জানিই না। কয়েকমাস আগে এ শহরে একটি কার রেস হয়েছিলো তখন প্রচুর দর্শক এসেছিলো এখানে। খুব আনন্দ হয়েছিলো। জায়গায় জায়গায় পোস্টার  থাকার কারণে আমরা জানতে পেরেছিলাম।'

এখানে ফুটবল খেলা হচ্ছে নাকি? কই আমরা তো কিছু জানি না।

ফুটবল আমি এবং আমার পরিবার খুব পছন্দ করি। জানলেতো মাঠে গিয়ে খেলা দেখতাম।'

তবে এই বিষয়ের কোনো সদুত্তর নেই টুর্নামেন্ট প্রধান মাহফুজা আক্তার কিরণের কাছে। চনবুরি শহরের বেশিরভাগ মানুষই থাই ভাষায় কথা বলে। ইংরেজি জানা লোকের সংখ্যা একেবারেই কম। এক জায়গা থেকে আর এক জায়গায় যেতে হলে পড়তে হয় নানা বিড়ম্বনায়। এত সমস্যার পরও কেনো বাছাই করা হয়েছে চনবুরিকে?

মাহফুজা আক্তার কিরণ বলছেন, 'এমন একটা জায়গাকে বাছাই করা হয়েছে শুধু দর্শক না অবকাঠামো দিক বিবেচনা করে। একটা টুর্নামেন্ট করতে গেলে মাঠ এবং হোটেল থাকাটা জরুরি। এবং এই দুইটার সুযোগ এখানে ভালো। যে কারণে এই জায়গাটি নির্বাচন করা হয়েছে।'

এএফসির আসর গুলোতে খুব একটা প্রচারণা থাকে না বলেও জানিয়েছেন মাহফুজা আক্তার কিরণ।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT