শনিবার, ০৪ মে ২০২৪ ২১শে বৈশাখ ১৪৩১
Smoking
 
ঢাবির অধিভুক্ত সাত কলেজে ভর্তির আবেদন শুরু হলো
প্রকাশ: ১২:৩৯ pm ২৬-১০-২০১৭ হালনাগাদ: ১২:৪২ pm ২৬-১০-২০১৭
 
 
 


ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাতটি সরকারি কলেজে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক সম্মান ও পাস কোর্সে অনলাইনের মাধ্যমে ভর্তির আবেদন।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা www.7college.du.ac.bd  ওয়েবসাইট ব্যবহার করে ভর্তির আবেদন করতে পারছেন। আগামী ১৪ নভেম্বর ২০১৭ মঙ্গলবার পর্যন্ত আবেদন করা যাবে। ওয়েবসাইট থেকে পে-স্লিপ নিয়ে ভর্তি পরীক্ষার ফি বাবদ সোনালী ব্যাংকের অনলাইনে ৪০০ টাকা জমা দিতে হবে।

বুধবার (২৫ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান ও অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে এক অনুষ্ঠানের মাধ্যমে এই প্রক্রিয়ার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, সাত কলেজ সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন কলেজের প্রিন্সিপাল, সোনালী ব্যাংকের চেয়ারম্যান, শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১ ডিসেম্বর শুক্রবার, বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা ২ ডিসেম্বর শনিবার এবং বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ৮ ডিসেম্বর শুক্রবার অনুষ্ঠিত হবে।

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের অধীনে ১৬ হাজার ৯শ’, বাণিজ্য ইউনিটের অধীনে ৮ হাজার ৭শ’ ৮৫ এবং বিজ্ঞান ইউনিটের অধীনে ৮ হাজার ৬শ আসন রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি ৭টি কলেজ হচ্ছে- ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT