রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ ১৫ই বৈশাখ ১৪৩১
Smoking
 
রাগিং বন্ধে জাহাঙ্গির নগর বিশ্ববিদ্যালয় এর প্রশাসনের সাথে ইউজিসির সভা
প্রকাশ: ০৯:৫৯ am ০৫-০৯-২০১৮ হালনাগাদ: ১১:৩৮ am ০৫-০৯-২০১৮
 
 
 


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) র‌্যাগিং বন্ধে বিশ্ববিদ্যালয়টির ভাইস-চ্যান্সেলর, প্রো-ভিসি, ডিনস, প্রক্টোরিয়াল টিম, আবাসিক হলের প্রভোস্টদের সঙ্গে সভা করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।রাজধানীর আগারগাঁওয়ে ইউজিসি অডিটোরিয়ামে মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) সভায় ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান সভাপতিত্ব করেন। এতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং ও বেআইনি কাজ বন্ধে বিস্তারিত আলোচনা হয়।
 
জাবিতে র‌্যাগিং ও অন্যান্য বিষয়ে প্রধানমন্ত্রীর দপ্তরের চিঠি পেয়ে ইউজিসির চেয়ারম্যান কমিশনের সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লার নেতৃত্বে তিন সদস্যের একটি উপ-কমিটি গঠন করেন।
 
গত ফেব্রুয়ারিতে জাবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মিজানুর রহমান একই বিভাগের শিক্ষার্থীর দ্বারা র‌্যাগিংয়ের শিকার হয়ে অসুস্থ হয়ে পড়েন। ইউজিসি চেয়ারম্যান সভায় কমিশনের তদন্ত কমিটির রিপোর্ট পেশ করেন।
 
সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম ও প্রফেসর ড. এম শাহ্ নওয়াজ আলি, ইউজিসির সচিব ড. মো. খালেদ এবং পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট ডিভিশনের পরিচালক মো. কামাল হোসেন উপস্থিত ছিলেন।
 
ইউজিসি চেয়ারম্যান বলেন, বিশ্ববিদ্যালয় হলো মুক্তচিন্তা ও জ্ঞানের আধার। বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ সবাইকে অপশক্তির বিরুদ্ধে সতর্ক থাকতে হবে যাতে উচ্চশিক্ষার অর্জনগুলো ম্লান না হয়ে য়ায়।
 
প্রফেসর মোল্লা বলেন, জাহাঙ্গীরনগরসহ অন্য বিশ্ববিদ্যালয়গুলোতে র‌্যাগিং একটি গুরুতর সমস্যা। জাতীয় এ সমস্যাটি সমাধানের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।
 
অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, আমরা সবাই রাগিংয়ের বিরুদ্ধে। জাবি প্রশাসন ক্যাম্পাসে র‌্যাগিং ও অন্য বেআইনি কার্যক্রম বন্ধ কার্যকর ব্যবস্থা নেবে।
 
সভায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংসহ অন্য অপ্রীতিকর ঘটনা নিরসনে জাবি উপাচার্য মনোনীত প্রতিনিধির সমন্বয়ে একটি কমিটি গঠনের প্রস্তাব গৃহীত হয়। কমিটি অতিদ্রুত সমস্যা নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করবে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT