রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ ১৫ই বৈশাখ ১৪৩১
Smoking
 
রাবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু সোমবার
প্রকাশ: ০৩:৪৩ pm ০৩-০৯-২০১৮ হালনাগাদ: ০৪:১৭ pm ০৩-০৯-২০১৮
 
 
 


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন সোমবার (৩ সেপ্টেম্বর) দুপুর ১২টা থেকে শুরু হবে। চলবে ১২ সেপ্টেম্বর বুধবার রাত ১২টা পর্যন্ত। 

আর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২২ ও ২৩ অক্টোবর। এমসিকিউ পদ্ধতিতে এবারের পরীক্ষায় ৫টি ইউনিট থাকবে। আবেদনকারীকে প্রথমত ৫৫ টাকা ফি দিয়ে আবেদন করতে হবে। প্রাথমিক আবেদনে উত্তীর্ণ শিক্ষার্থীরাই কেবল ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবে। প্রাথমিক আবেদনকারীদের এইচএসসি ফলাফলের ভিত্তিতে সর্বোচ্চ ৩২ হাজার শিক্ষার্থী একটি ইউনিটে ভর্তি পরীক্ষার সুযোগ পাবেন।

ভর্তি পরীক্ষার যোগ্যতা হিসেবে মানবিক শাখা হতে উত্তীর্ণ এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় (চতুর্থ বিষয়সহ) ন্যূনতম জিপিএ ৩.০০ সহ মোট জিপিএ ৭.০০, বাণিজ্য শাখা হতে এস.এস.সি/সমমান ও এইচ.এস.সি/সমমান উভয় পরীক্ষায় (চতুর্থ বিষয়সহ) ন্যূনতম জিপিএ ৩.৫০ সহ মোট ৭.৫০, বিজ্ঞান শাখা থেকে এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় (চতুর্থ বিষয়সহ) ন্যূনতম জিপিএ ৩.৫০ সহ মোট ৮.০০ থাকতে হবে।

ভর্তি পরীক্ষায় যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.ru.ac.bd/undergraduate) এ পাওয়া যাবে।

আগামী ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা লিখিত পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। সেখানে কেবল ওই বছরের এইচএসসি/সমমান পরীক্ষায় উত্তীর্ণরাই আবেদন করতে পারবেন। 

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT