বুধবার, ০১ মে ২০২৪ ১৮ই বৈশাখ ১৪৩১
Smoking
 
ডেনমার্ক আওয়ামী লীগের জাতীয় চার নেতার শাহাদাৎ বার্ষিকী ও জেলহত্যা দিবস পালন
প্রকাশ: ০১:১২ pm ০৫-১১-২০১৭ হালনাগাদ: ০১:১৭ pm ০৭-১১-২০১৭
 
 
 


গত শুক্রবার কোপেনহেগেনের স্থানীয় একটি হলে ডেনমার্ক আওয়ামী লীগ,যথাযোগ্য মর্যদার সাথে জাতীয় চার নেতার শাহাদাৎ বার্ষিকী ও জেলহত্যা দিবস পালন করেন । সংগঠনের সভাপতি মোহাম্মদ আলী মোল্লা লিঙ্কনের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদের সঞ্চালনায়, জাতির জনক বঙ্গবন্ধুসহ ১৫ই আগস্টে শাহাদাৎ বরণকারী সকল শহীদ, মহান মুক্তিযুদ্ধে ত্রিশ লক্ষ শহীদ এবং বঙ্গবন্ধুর বিশ্বস্ত জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা ও দোয়া মাহফিলের মধ্যে দিয়ে আলোচনা সভা শুরু হয় ।

জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে আলোচনা করেন, উপদেষ্টা পরিষদের নেতা, শাহাব উদ্দিন ভুইয়া; তাইফুর রহমান ভুইয়া , মাসুদ চৌধুরী, সৈয়দ মোহাম্মাদ সোয়েব ও শফিকুল ইসলাম ; সহ.সভাপতি আ ন ম আব্দুল খালেক আরিফ, জামাল আহম্মেদ, ওলিউল আজাদ লাব্লু, অরুন দাস ; ডেনমার্ক আওয়ামী লীগ নেতা মোঃ ইসমাইল ; যুগ্ম সাধারন সম্পাদক সামি দা, বোরহান উদ্দিন, শরীফ তাহের কবীর , মোঃ বেলাল হোসেন রুমি, সাংগঠনিক সম্পাদক, মনজুর আহম্মেদ লিমন , শামীম খালাসী , সেলিম সারেং , মন্টু দাস ; তথ্য ও গবেষণা সম্পাদক, সেতু আহম্মেদ ; দপ্তর সম্পাদক মোঃ রিয়াদ শিকদার; প্রচার ও প্রকাশনা সম্পাদক, শৈবাল মাহমুদ শাহীন; আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, তৈমুল সোয়েব ;মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক, রতন দত্ত; স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক, ডাঃ অমিত কুমার রায়;সহ.দপ্তর সম্পাদক, জাহেদুল ইসলাম মামুন; সহ. প্রচার ও প্রকাশনা বিষয়ক, সম্পাদক মোহাম্মদ রানা; জনসংযোগ সম্পাদক, মোঃ রাসেল মিয়া ;অভিবাসন বিষয়ক সম্পাদক, আল আমীন সাগর; মানাবাধিকার বিষয়ক সম্পাদক, মোহাম্মদ আল মুফতি জাবিদ ও নির্বাহী সদস্য মিতুল খান ।

সভায় বক্তারা বলেন, খুনীরা ভালো করেই জানেন, জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা ধারন করে নেতার অনুপস্থিতিতে তারা সফল্ভাবে মুক্তিযুদ্ধ পরিচালনা করেছে , দেশে স্বাধীন করেছে সুতরাং উনারা বেঁচে থাকলে ,তাদের পরিকল্পনা সফল হবে না , সফল হতে দিবেন না । তাই, জীবনের মায়া তুচ্ছ করে খুনিদের লোভনীয় প্রস্তাব যখন ঘৃণ্যভরে প্রত্যাখ্যান করেছেন , তখনি মহান জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছে । তারা জীবন দিয়ে প্রমান করেছেন এদেশে শুধু মীর জাফর, মোস্তাক , জিয়াদের জন্ম হয়নি – এদেশে সৈয়দ নজরুল , তাজউদ্দীন, মনসুর আলী, কাম্রুজ্জামানের মতো বীরের জন্ম হয়েছে । তাদের আদর্শ ও বিশ্বাস জাতিকে গর্বিত করেছে, অনুপ্রাণিত করেছে । জাতীয় চার নেতার আদর্শ লালন করে আগামী প্রজন্ম এগুবে আলোর পথে ।

সভায় বক্তারা আরো বলেন , একটি দেশ উন্নয়ন এবং স্থিতিশীলতার জন্য আইনের শাসন সুপ্রতিষ্ঠিত হওয়া জরুরী । দীর্ঘ তিন যুগ পরে হলেও বাংলাদেশে জাতির জনক বঙ্গবন্ধু হত্যার বিচার, যুদ্ধাপরাধের বিচার সম্পন্ন হওয়ায় দেশ এখন নিয়মতান্ত্রিক পথে এগুচ্ছে । বঙ্গবন্ধুকে হত্যার পরে জাতীয় চার নেতার হত্যাকান্ডের মধ্যদিয়ে খুনীদের আন্তর্জাতিক পরিকল্পনা সফল হয়। আর এইসব হত্যাকান্ডের মুলহোতা পাকিস্থানের সামরিক গোয়েন্দা অফিসার, মহান মুক্তিযুদ্ধে অনুপ্রবেশকারী জেনারেল জিয়া । সারা বাংলাদেশে এই খুনির মরণোত্তর বিচার এখন গণদাবী, একইসাথে অতিদ্রুত সংসদ এলাকা থেকে খুনির মাজার সরিয়ে নেয়ার দাবী জানান ।সভার শেষে, ডেনমার্ক আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শ্যাম সেলিম এবং দপ্তর সম্পাদক, রিয়াদ শিকদারের বাবার অসুস্থতা এবং রোগমুক্তি কামনা করে দোয়া করা হয়।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT