শুক্রবার, ১৭ মে ২০২৪ ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
ডেনমার্কে বাংলাদেশ অ্যাম্বাসি ভবনে অনুষ্ঠিত হয় বাংলা নববর্ষ ১৪২৪
প্রকাশ: ১০:৫৯ am ২২-০৫-২০১৭ হালনাগাদ: ১২:০০ pm ২২-০৫-২০১৭
 
 
 


শনিবার ডেনমার্কে বাংলাদেশ অ্যাম্বাসি ভবনে অনুষ্ঠিত হয় বাংলা নববর্ষ ১৪২৪।
প্রথমবারের মতো অনুষ্ঠান আয়োজন প্রসঙ্গে রাষ্ট্রদূত আব্দুল মুহিত বলেন, প্রথমবারের মতো আয়োজিত বাংলা বর্ষবরণে ব্যাপক উচ্ছসিত ডেনমার্ক প্রবাসী বাংলাদেশীরা। আগামীতে বর্ষবরণ আয়োজনের ব্যাপকতা আরো বাড়বে বলেও প্রত্যাশা করেন রাষ্ট্রদূত আব্দুল মুহিত।

বাংলাদেশ অ্যাম্বাসি প্রথমবারের মতো ডেনমার্কে বাংলা বর্ষবরণের উদ্যোগ নিলেও সেদেশের আবহাওয়া অনুকূলে না থাকায় এতদিন তা আয়োজন করা সম্ভব হয়নি। অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশীদের পাশাপাশি অংশ নেন আমন্ত্রিত ডেনিশ নাগরিকরাও। আয়োজিত বাংলা বর্ষবরণ অনুষ্ঠানে মধ্যমনিতে পরিণত হন ডেনমার্কে ঘুড়তে যাওয়া মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ চুমকি।

অনুষ্ঠানে ফিডব্যাকের কালজয়ী গান ‘মেলায় যাইরে’ শুরু হতেই আনন্দে মাতোয়ারা হয়ে ওঠেন প্রবাসী বাংলাদেশীরা। আয়োজন করা পিঠা-পুলিসহ নানা ধরনের বাংলা খাবারের। বাল্টিক সাগরের তীরে বসবাসরত বাংলাদেশীরা যেন এক দিনের জন্য ফিরে এসেছিলেন বাংলাদেশে।

বর্ষবরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগের নব-নির্বাচিত সভাপতি মোহাম্মদ আলী লিঙ্কন মোল্লা ও সাধারন সম্পাদক সাব্বির আহমেদ ও অন্যান্য ব্যক্তিবর্গ।

 

প্রতিবেদনঃ আকবর রাব্বী
ছবিঃ সংগ্রহীত

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT