শুক্রবার, ০৩ মে ২০২৪ ২০শে বৈশাখ ১৪৩১
Smoking
 
ডিএনসিসির নির্বাচনে তফসিল ঘোষণার বিষয়ে সিদ্ধান্ত বিকালে
প্রকাশ: ০১:১৪ pm ০৪-০১-২০১৮ হালনাগাদ: ০১:১৮ pm ০৪-০১-২০১৮
 
 
 


ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে নির্বাচনে তফসিল ঘোষণার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হচ্ছে। বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) বিকেল ৩টায় এ বিষয়ে বৈঠক হবার কথা রয়েছে। বৈঠকে মেয়র পদে উপনির্বাচনের পাশাপাশি ঢাকার উত্তর ও দক্ষিণ সিটিতে অন্তর্ভুক্ত নতুন ওয়ার্ডগুলোতে কাউন্সিলর পদে নির্বাচনের বিষয়েও সিদ্ধান্ত নেয়া হতে পারে।

নির্বাচন কমিশনের যুগ-সচিবের দায়িত্বপ্রাপ্ত জনসংযোগ বিভাগের পরিচালক এস এম আসাদুজ্জামান আরজু গণমাধ্যমকে বলেন, বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের শূন্য পদে নির্বাচন বিষয় আলোচনা হবে। নির্বাচন কমিশনে সভায় প্রধান নির্বাচন কমিশনার সিইসি কে এম নূরুল হুদা এই বৈঠকে সভাপতিত্ব করবে।

সভাশেষে তফসিল ঘোষণা হতে পারে, আবার নাও হতে পারে। ২০১৫ সালের এপ্রিলে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ভোট হয়েছিল। আড়াই বছরের মাথায় ৩০ নভেম্বর মারা যান উত্তর সিটির মেয়র আনিসুল হক। এরপর ১ ডিসেম্বর থেকে তার পর শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯ অনুযায়ী, মেয়র বা কাউন্সিলের মেয়াদ শেষ হওয়ার ১৮০ দিনের আগে যদি কোনো পদ শূন্য হয়, তবে ৯০ দিনের মধ্যে সেখানে উপনির্বাচন হবে। এই হিসাবে ফেব্রুয়ারির মধ্যে সেখানে নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে ।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT