শুক্রবার, ১৭ মে ২০২৪ ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
নিউইয়র্কে এবার বাংলাদেশ ডে, নেই জাকির খান
প্রকাশ: ১২:৩২ pm ২৫-০২-২০১৭ হালনাগাদ: ১২:৪৫ pm ২৫-০২-২০১৭
 
 
 


বাংলাদেশ ডে উদ্যোক্তা ও সংগঠক ব্যবসায়ী জাকির খানকে ছাড়াই নিউইয়র্কে উদ্‌যাপিত হবে ‘বাংলাদেশ ডে’। নিউইয়র্কের আলবেনির ক্যাপিটল হিল চত্বরে আগামী ২৮ মার্চ  ২০১৭ ৬ষ্ট বারের মতো বাংলাদেশ ডের আয়োজন করা হচ্ছে।

এবার বাংলাদেশ ডের আহ্বায়ক করা হয়েছে আইনজীবী মোহাম্মদ এন মজুমদারকে। বাংলাদেশ ডে বিল পাস হয় ২০১২ সালের ২৪ মার্চ। এর প্রধান রূপকার ছিলেন ব্রঙ্কস থেকে নির্বাচিত সিনেটর রুবিন ডিয়াজ। সিনেট ও অ্যাসেম্বলি গ্যালারি সেদিন পুরোটাই সংরক্ষিত থাকবে শুধু বাংলাদেশিদের জন্য।

কুইন্সের ব্রঙ্কস থেকে নির্বাচিত সিনেটর রুবিন ডিয়াজ এবং অ্যাসেম্বলিম্যান লুইস সিপুলভেদা সিনেট ও অ্যাসেম্বলিতে বাংলাদেশ ডে রেজল্যুশন উত্থাপন করবেন। ওই দিন জাকির খানের মৃত্যুতে শোক জানানো হবে।

আইনজীবী মোহাম্মদ বলেন, ২০১২ সালে ২৪ মার্চ সিনেটর রুবিন ডিয়াজ সিনেটে বাংলাদেশের স্বাধীনতার বিশদ বিবরণ তুলে ধরেন। মাত্র ২০ মিনিটের মধ্যে এই ঐতিহাসিক বিলটি পাস হয়। গতবারের মতো এবারও সিনেট ও অ্যাসেম্বলিতে বাংলাদেশ ডে উদ্‌যাপনের জন্য কর্মসূচি গ্রহণ করা হয়েছে। অনুষ্ঠানে থাকবে রেজল্যুশন, লাঞ্চ ও চা-চক্র।

আহ্বায়ক হিসেবে আইনজীবী এন মজুমদার ছাড়াও ১১ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। পূর্ণাঙ্গ কমিটির অন্যরা হচ্ছেন আ. শহীদ, মাহবুবুল আলম, শামীম মিয়া, মনজুর চৌধুরী জগলুল, শাহেদ আহমদ, খলিলুর রহমান, এ ইসলাম মামুন, ফরিদা ইয়াসমিন, দেবব্রত পোদ্দার ও বাবলুর হোসাইন।
স্থানীয় সময় গত বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বাংলাদেশি-অধ্যুষিত ব্রঙ্কসে বাড়ির মালিকের ছুরিকাঘাতে খুন হন বাংলাদেশি রিয়েল এস্টেট ব্যবসায়ী জাকির খান (৪৪)। নিহত ব্যক্তির পারিবারিক সূত্র জানায়, প্রতিদিনের মতো কাজ শেষে জাকির তাঁর ভাড়া বাড়ির সামনে দাঁড়িয়ে ছিলেন। এ সময় তাঁকে ছুরিকাঘাত করেন বাড়ির মালিক। জাকির মাটিতে লুটিয়ে পড়েন। বাড়ির মালিক নিজেই চিৎকার করে পুলিশে খবর দিতে বলেন। জাকিরকে উদ্ধার করে কাছের জ্যাকবি হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

 

ছবি-সংগ্রহীত
লেখাঃ মোঃ আকবর আলী রাব্বী

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT