শুক্রবার, ১৭ মে ২০২৪ ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
চবি শিক্ষার্থীদের আঁকা দেয়ালচিত্র নষ্ট করে দেওয়া হয়েছে
প্রকাশ: ০৫:০৭ pm ১২-০৪-২০১৭ হালনাগাদ: ০৫:১০ pm ১২-০৪-২০১৭
 
 
 


পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আঁকা দেয়ালচিত্র নষ্ট করে দেওয়া হয়েছে। পোড়া মোবিল ছিটিয়ে দেয়ালচিত্র নষ্ট করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বর্ষবরণের প্রস্তুতি হিসেবে নগরীর মেহেদী বাগে বাদশা মিয়া সড়কে চবির চারুকলা ইনস্টিটিউটের দেয়ালে ওই দেয়ালচিত্র আঁকেন শিক্ষার্থীরা। দেয়ালে মোট চারটি অংশে এ চিত্র আঁকার কথা ছিল। যার মধ্যে মঙ্গলবার পর্যন্ত তিনটি অংশের কাজ সম্পন্ন হয়। গত ২০ মার্চ চারুকলার শিক্ষর্থীরা এ কাজ শুরু করেন।

তবে মোবিল ছিটানোর ঘটনার পরও বুধবার দেয়ালচিত্রের চতুর্থ অংশের কাজ শুরু করেন চবির চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। যে পথচিত্রগুলো নষ্ট করা হয়েছে সেগুলোর নাম রাখা হয়েছিল- ‘কালিঘাটের পথ’, ‘মিছিলা পথ’ ও ‘সাঁওতালি পথ’।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের পরিচালক ও সহযোগী অধ্যাপক শায়লা শারমিন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘মঙ্গলবার (১১ এপ্রিল) রাত ১১টা পর্যন্ত আমরা ওই দেয়ালচিত্রের কাজ করেছি। পরে রাত ১২টার দিকে শিক্ষার্থীরা চলে যাওয়ার পর সাড়ে ১২টার দিকে ২/৩টি মোটসাইকেলে করে ৩/৪ জন দুর্বৃত্ত চলন্ত অবস্থায় পোড়া মোবিল ছিটিয়ে দেয়ালচিত্রগুলো নষ্ট করে পালিয়ে যায়।’এ ঘটনায় চকবাজার থানায় লিখিত অভিযোগ করা হয়েছে বলে জানান শায়লা শারমিন।

এ বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (চমেক) অতিরিক্তি উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ বলেন, ‘২/৩টি মোটরসাইকেলে দুর্বৃত্তরা পথচিত্রগুলো নষ্ট করেছে জানা গেলেও তাৎক্ষণিভাবে তাদের ধরা সম্ভব হয়নি। তাছাড়া ঘটনাস্থলে কোনও সিসিটিভিও নেই। তাই আশপাশের ভবনের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করার চেষ্টা করছি। আর প্রযুক্তির মাধ্যমে দোষীদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

উল্লেখ্য, গত ৯ এপ্রিল নগরীর বাকলিয়ার একটি মাদ্রাসা থেকে পহেলা বৈশাখ বিরোধী লিফলেট বিতরণের সময় চট্টগ্রাম কলেজে ছাত্রী ও ছাত্রী সংস্থার দুই সদস্যকে আটক করেছিল পুলিশ।

 
 

আরও খবর

Daraz
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT