রবিবার, ১৯ মে ২০২৪ ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
Smoking
 
ক্যান্সারের গল্প শোনাতে চোখের কোণে তখন যুবরাজের চিকচিক করছিলো অশ্রু
প্রকাশ: ০১:৫৭ pm ০৮-১১-২০১৭ হালনাগাদ: ০২:০৭ pm ০৮-১১-২০১৭
 
 
 


অমিতাভ বচ্চনের গেইম শো ‘কৌন বানেগা ক্রোড়পতি’ শেষ হতে চলেছে । শেষ পর্বে অতিথি হয়ে এসেছিলেন ক্রিকেট তারকা যুবরাজ সিং ও অভিনেত্রী বিদ্যা বালান। সেখানে ক্যারিয়ারের নানা গল্প তুলে আনেন এই দুই তারকা। খেলোয়াড়ি জীবনের মধ্যগগনে থাকা অবস্থায় ক্যান্সারে আক্রান্ত হওয়ার বেদনাদায়ক স্মৃতিও উঠে আসে যুবরাজের কথায়।

‘একজন খেলোয়াড় হিসেবে এটা গ্রহণ করা আমার জন্য খুব কষ্টকর ছিলো। যখন দিনের ৬-৮ ঘণ্টা আপনাকে খেলার পেছনে ব্যয় করতে হয়, তখন আপনার বিশ্বাসই হতে চাইবে না যে আপনি ক্যান্সারে আক্রান্ত,’ প্রথমবার ক্যান্সারের কথা জানতে পারার অনুভূতি এভাবেই প্রকাশ করেন যুবরাজ। চোখের কোণে তখন তার চিকচিক করছিলো অশ্রু।

ওই সময়ের কথা মনে করে ধরা গলায় যুবরাজ আরও বলেন, ‘আমি তারপরও সবকিছু অগ্রাহ্য করে খেলে যাচ্ছিলাম, কারণ আমি আসলে বাস্তবতা থেকেই পালিয়ে বেড়াচ্ছিলাম। কিন্তু চিকিৎসকেরা আমায় বললেন, এভাবে খেলতে থাকলে আমার বেঁচে থাকাটাই কঠিন হয়ে পড়বে। আমি ভেবেছিলাম, ডাক্তাররা হয়তো মিথ্যা বলছে। তাই আমি খেলা থামাইনি। কিন্তু এরপর আমার শরীর দ্রুত খারাপ হতে শুরু করলো। আর তাতে মাঠে আমার পারফর্ম্যান্সও খারাপ হতে লাগলো। আর তাই আমাকে চিকিৎসকের শরণাপন্ন হতেই হলো।’

কেবিসির শেষ পর্বে বিগ বি’র মুখোমুখি হওয়া নিয়ে টুইটও করেছেন যুবি।

লিখেছেন, ‘কিংবদন্তি অমিতাভ বচ্চনের সঙ্গে কেবিসির শেষ পর্বে খেলতে আসার মতো বড় সম্মান আর কী হতে পারে!’

২০১১ সালে যুবরাজের ক্যান্সার ধরা পড়ে। এর কিছুদিনের মাথাতেই চিকিৎসার জন্য তিনি যুক্তরাষ্ট্রে উড়াল দেন। পরের বছর ফিরে আসেন দেশে। 

এখন খেলার পাশাপাশি ক্যান্সারের সচেতনতার জন্য কাজ করেন এই ক্রিকেটার। কেবিসির শেষ পর্বে তিনি হাজির হয়েছিলেন সেরকমই একটি দাতব্য প্রতিষ্ঠান ‘ইউ উই ক্যান’-এর জন্য অর্থ সংগ্রহে। শেষ পর্যন্ত ২৫ লাখ রুপি দাতব্য কাজের জন্য সংগ্রহ করতে সক্ষম হন তারা। 

সূত্র : এনডিটিভি

 
 

আরও খবর

Daraz
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT