সোমবার, ১৩ মে ২০২৪ ৩০শে বৈশাখ ১৪৩১
Smoking
 
কোটা সংস্কার আন্দোলন: উপাচার্যের বাসভবনে হামলা-ভাঙচুর
প্রকাশ: ০৬:৩০ am ০৯-০৪-২০১৮ হালনাগাদ: ০৯:৪৪ am ০৯-০৪-২০১৮
 
 
 


কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার পর আন্দোলনকারীরা উপাচার্যের বাসভবনের ভেতর তছনছ এবং ব্যাপক ভাঙচুর করে। এছাড়া বাসভবনের সামনে আগুন ধরিয়ে দেয়।

এদিকে রোববার রাত থেকে পুলিশের সাথে সংঘর্ষের পরই বিশ্ববিদ্যালয় এলাকায় ছড়িয়ে পড়ে।

হামলাকারীরা বাসভবনের শোয়ার ঘর থেকে বাথরুম, রান্নাঘরসহ সবখানে তারা ভাঙচুর চালায়। সে সময় তারা বাসভবনের সামনে আগুন ধরিয়ে দেয়। বাসভবনের সামনে থাকা গাড়িতে অগ্নিসংযোগ করে আন্দোলনকারীরা। বিপুলসংখ্যক পুলিশ নীলক্ষেতের দিক দিয়ে ক্যাম্পাসের ভেতর প্রবেশ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। সে সময় কলাভবন ও মল চত্বর এলাকায় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এর আগে রাত দেড়টায় প্রাপ্ত তথ্য অনুযায়ী, সন্ধ্যার পর থেকে সংঘর্ষে প্রায় অর্ধশতাধিক আন্দোলনকারী শিক্ষার্থী আহত হয়েছেন। তাঁদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, আহতদের মধ্যে বেশ কয়েকজন চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়ে চলে গেছেন। তবে কারও অবস্থা গুরুতর নয়।

হাসপাতালে জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক মো. আলাউদ্দিন বলেন, আহত সবাই আশঙ্কা মুক্ত।

এর আগে সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কারের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় ও এর আশপাশ এলাকায় অবস্থান নেওয়া আন্দোলনকারীদের ওপর একের পর এক কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ । সঙ্গে ছিল পুলিশের জলকামান ও লাঠিপেটা।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT