রবিবার, ০৫ মে ২০২৪ ২২শে বৈশাখ ১৪৩১
Smoking
 
কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে ২ জন নিহত
প্রকাশ: ০৯:০০ am ২৬-০৬-২০১৮ হালনাগাদ: ০৯:৫৩ am ২৬-০৬-২০১৮
 
 
 


কুষ্টিয়ার মিরপুর উপজেলার পৃথক এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নাঈম ইসলাম (২৭) ও যোয়ার আলী (২৮) নামে দুই যুবক নিহত হয়েছেন। এ সময় চার পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও রামদা উদ্ধার করেছে।

পুলিশ জানায়, নিহতরা মিরপুরের আলোচিত স্কুলছাত্র দেব দত্ত অপহরণ ও হত্যা মামলার আসামি। তাদের স্বীকারোক্তি অনুযায়ী সোমবার (২৫ জুন) দুপুরে নাঈমের বাড়ির শৌচাগারের পাশে গর্ত খুঁড়ে দেব দত্তের হাত-পা বাঁধা বস্তাবন্দি মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার  ভোর চারটার দিকে মিরপুর উপজেলার চিথলিয়া ইউনিয়নের পাহাড়পুর গ্রামের আমতলা মাঠে ও চিথলিয়া প্রবেশমুখ হাবাতগাড়ী ব্রিজের পাশে এ পৃথক 'বন্দুকযুদ্ধে'র ঘটনা ঘটে।

নিহত নাঈম ইসলাম মিরপুর উপজেলার চিথলিয়া ইউনিয়নের মালিথা পাড়ার জহুরুল ইসলামের ছেলে ও যোয়ার আলী একই গ্রামের আক্কাস আলীর ছেলে।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, স্কুলছাত্র দেব দত্ত অপহরণ ও হত্যা মামলার বাকি আসামিদের ধরতে নাঈম ও যোয়ারের দেওয়া তথ্যমতে তাদের সঙ্গে নিয়ে চিথলিয়া ইউনিয়নের পাহাড়পুর গ্রামে অভিযান চালানো হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে একদল সন্ত্রাসী পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালালে ‘বন্দুকযুদ্ধে’ যোয়ার ও নাঈম গুলিবিদ্ধ হয়। পরে তাদের উদ্ধার করে মিরপুর হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক গুলিবিদ্ধ দু’জনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পুলিশের ৪ সদস্য আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে দু’টি দেশীয় তৈরি বন্দুক, ৭ রাউন্ড গুলি ও ৪টি রামদা উদ্ধার করেছে। পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

গত শনিবার (০৯ জুন) সকাল সাড়ে ৭টার দিকে মিরপুর উপজেলার চিথলিয়া প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র দেব দত্ত (৯) প্রাইভেটপড়ার উদ্দেশে বাড়ি থেকে বের হয়। এরপর স্থানীয়দের কাছ থেকে তার পরিবার জানতে পারে দুইজন মোটরসাইকেল আরোহী রাস্তা থেকে দেবকে তুলে নিয়ে গেছে। পরে ওইদিন বিকেলে তার বাবা স্কুল শিক্ষক পবিত্র দত্তের মোবাইল ফোনে অপহরণকারীরা ফোন করে অর্ধকোটি টাকা মুক্তপণ দাবি করেন। এ ঘটনায় পুলিশ নাঈম ও যোয়ারকে আটক করে। তাদের স্বীকারোক্তি অনুযায়ী সোমবার দুপুরে পুলিশ নাঈমের বাড়ির শৌচাগারের পাশে গর্ত খুঁড়ে দেব দত্তের হাত-পা বাঁধা বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT