শুক্রবার, ০৩ মে ২০২৪ ২০শে বৈশাখ ১৪৩১
Smoking
 
ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের মরদেহ আগামীকাল
প্রকাশ: ০৪:২৭ pm ১৮-০৩-২০১৮ হালনাগাদ: ০৪:২৯ pm ১৮-০৩-২০১৮
 
 
 


নেপালে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় বাংলাদেশিদের মরদেহ আগামীকাল সোমবার থেকে দেশে নিয়ে আসা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। 

আজ রোববার দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, উড়োজাহাজ দুর্ঘটনায় আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। অনেকেই আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভিড় করেছেন। এতে তাঁদের চিকিৎসাকাজে ব্যাহত হচ্ছে। এ সময় মন্ত্রী আহতদের দেখতে ভিড় না করতে অনুরোধ করেন। 

গত ১২ মার্চ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ। ওই দুর্ঘটনায় এখন পর্যন্ত ৫১ জন নিহত হয়েছেন। বিমানটিতে ৭১ আরোহী ছিলেন। দুর্ঘটনায় বাংলাদেশের ১০ নাগরিক আহত হয়েছেন। এর মধ্যে পাঁচজনকে বাংলাদেশে এনে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। নিহতদের মধ্যে ১৭ বাংলাদেশিকে শনাক্ত করা গেছে। 

বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনা জানতে নেপাল ও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষের দাবি, কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরের নিয়ন্ত্রণকক্ষ থেকে ভুল নির্দেশনা দেওয়ার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। তবে এই দাবি অস্বীকার করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

 
 

আরও খবর

Daraz
 
 
 
 
 
 
 
 
©ambalanews24.com | Developed & Maintenance by AmbalaIT